স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের কথা বলায় ‘নিষেধাজ্ঞা’ জারি করলেন নতুন ডিজি

নিউজ ডেস্ক : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পূর্ব অনুমতি ছাড়া গণমাধ্যমের সঙ্গে আর কথা বলতে পারবেন না অধিদপ্তরের কোনো কর্মকর্তা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখার যুগ্ম সচিব মো. জিল্লুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো ওই আদেশে বলা হয়েছে, বিভিন্ন প্রচার মাধ্যমে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখপাত্র হিসেবে অংশগ্রহণ করেন। পাশাপাশি অধিদপ্তরের প্রতিনিধিত্বও করেন। নিয়মিত ব্রিফিং ছাড়াও এসব বক্তব্য ও মন্তব্যের কারণে অনেক সময় সরকারকে বিব্রত অবস্থায় পড়তে হয়। তাই সরকারের প্রতিনিধিত্ব বিষয়ে যথাযথ বিধি-বিধান অনুসরণ করা বাঞ্ছনীয়।

বুধবার অধিদপ্তর সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্দেশনা সম্বলিত চিঠিটি গতকাল মঙ্গলবার মন্ত্রণালয় থেকে অধিদপ্তরে পাঠানো হয়। সেখানে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে বিভিন্ন প্রচার মাধ্যমে ব্রিফিং ও সাক্ষাৎকার প্রদান বা অনুষ্ঠানে অংশগ্রহণের বিষয়ে মহাপরিচালকের পূর্বানুমোদন নিতে হবে বলে জানানো হয়। এ ছাড়া অংশগ্রহণকারীকে ন্যূনতম পরিচালক পদমর্যাদার হতে হবে বলে উল্লেখ করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title