৫৬ টি দেশে নাটক”প্রবাসী ভাবি”

বিনোদন ডেক্সঃ আনোয়ার আজাদ ফিল্মস ইউটিউব চ্যানেলে ঈদ নাটক “প্রবাসী ভাবি” মুক্তি পাওয়ার পরেই বাংলাদেশ সহ প্রবাসে অনেক আলোচিত হয় এই নাটকটি এবং ইউটিউব এনালিটিক্স থেকে জানা যায় বিশ্বের ৫৬ টি দেশথেকে নাটক টি দেখা হয়েছে। তার মানে স্পস্ট যে প্রবাসীদের মন কেরেছে নাটকটিতে। নাটক যে শুধু বিনোদন নায় বরং নাটক থেকে যে শিক্ষা নেয়া যায় তা আবারো প্রমান হোল। নাটকটি গল্প ভাবনা ও পরিচালনা করেছেন সোয়েব সাদিক সজীব এবং রচনা করেছেন নাট্যকার বরজাহান হোসেন। যেখানে লাখ লাখ সাবস্ক্রাইব ইউটিউব চ্যানেল গুলো তাদের নাটকে ১ থেকে ৫ লাখ ভিউ নিয়ে মিডিয়া মহলে নেজেরাই হৈচৈ করে সেখানে “প্রবাসী ভাবী” নাটক টি আনোয়ার আজাদ ফিল্মস ইউটিউব চ্যানেলের শুন্য সাবস্ক্রাইব থেকে আজ দর্শক মহলে ব্যাপক পরিচিতি লাভের পাশাপাসি ৫ দিনের ভিতর মনিটাইজেশন হয়ে গেছে। দর্শক মহল যে নাটক টি কত টা ভালো ভাবে নিয়েছে তা নাটকের কমেন্ট গুলো পরলেই বুঝা যায়। কোন অশ্লিনতা বা দেহ দেখিয়ে নয় নাটকটির জনপ্রিয়তার মূল কারণ গল্প। “প্রবাসী ভাবী” নাটকের পরিচালক সোয়েব সাদিক বলেন “সেলিব্রেটি নির্ভর নয় গল্পই প্রধান হিরো, মনে প্রানে বিশ্বাস করে ফ্রেম বন্দি করেছি এবং করতে চাই ।শিল্পী নির্ভর নয় বরং গল্প নির্ভর নাটকই দর্শক প্রিয়তা পায়। এবং ভবিষ্যতেও এমন ধরণের জীবনঘনিষ্ঠ গল্প ফ্রেম বন্দি করার প্রত্যয় ব্যাক্ত করি।
” নাটকটিতে অভিনয় করেছেন অভিনেত্রী শিরিন আলম, কাজী রাজু, প্রাণ রায় ও তানিন তানহা সহ আরো অনেকে। অভিনেত্রী শিরিন আলম জানিয়েছেন,গল্পটি অত্যন্ত জীবন ঘনিষ্ঠ,প্রবাসে চলে যাওয়া একটা মানুষের পরিবারে যা হয় তার বাস্তব প্রতিফলন এই গল্পে। এই নাটকে আমি শাশুড়ী চরিত্রে অভিনয় করেছি।
অভিনেতা কাজী রাজু বলেন” কেউ ভাবে না যে প্রবাসীরা কত কষ্ট বুকে নিয়ে পরিবারের সুখের জন্য নিজের সুখ বিসর্জন দিয়ে যাচ্ছে। যেই মেয় টি তার পরিবার ছেরে যার মায়ায় , যার উপর ভরসা করে নতুন জীবনে সন্ধানে আসে। কিন্তু সেই বউ কে রেখেই তাদের পারি জমাতে হয় প্রবাসে। বেশি ভাগ মানুষ প্রবাসীর বউ দের অন্য দৃষ্টিতে দেখে। অভিনেতা প্রান রায় বলেন নাটকের রচয়িতা ও পরিচালক তাদের মুন্সিয়ানায় সরল একটি গল্পকে দুরদান্ত ভাবে দর্শকের কাছে নিয়ে গেছেন। নাটকটির প্রযোজক আনোয়ার আজাদ বলেন, আমার প্রযোজিত বাংলা ঈদ নাটক প্রবাসী ভাবী, অত্যন্ত গল্প নির্ভর একটি নাটক।বরাবরই আমি এমন গল্প নির্ভর নাটক ও সিনেমায় প্রযোজনা করতে আগ্রহী। প্রবাসী ভাবি নাটকটি নির্মাণের মধ্য দিয়ে নাট্যকার ও নির্মাতা আমাকে চমকৃত করেছে। তাদেরকে আমি বিশেষ ধন্যবাদ জানাচ্ছি।নাট্যকার বরজাহান হোসেন জানান, আমি চেয়েছি মানুষের মন ছুয়ে দিতে, প্রবাসে কোনো ব্যাক্তি চলে গেলে তার পরিবার যেই সকল সমস্যার সম্মুখীন হয় তা তুলে ধরতেই এই নাটক বলে জানান নাটকটির পরিচালক।

 

Leave A Reply

Your email address will not be published.

Title