পুলিশের গুলিতে হেফাজতের ৪ জন নিহতের ঘটনায় জামায়াতের তীব্র নিন্দা

নিউজ ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে চারজন মানুষ নিহত এবং জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লিদের ওপর বর্বোরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান।

শুক্রবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতি তিনি এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, ২৬ মার্চ ঐতিহাসিক স্বাধীনতা দিবস। বাংলাদেশের জন্য এটি একটি শুভদিন। কিন্তু আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি, এই ঐতিহাসিক দিনে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে চারজন মানুষ নিহত হয়েছেন। জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লিদের ওপর পুলিশ ও সরকার দলের লোকজন বর্বোরোচিত হামলা চালিয়েছে। এ হামলায় বিপুল সংখ্যক মুসল্লি আহত হয়েছেন। অনেকের অবস্থা অত্যন্ত গুরুতর। এ ঘটনা একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক। বর্বোরোচিত ও নৃশংস হামলার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি বলেন, দেশের মানুষের কাছে আজ এক বিরাট প্রশ্ন, কি কারণে চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় হেফাজতে ইসলামের চারজন লোককে গুলি করে হত্যা করা হলো এবং কেন জাতীয় মসজিদ বাইতুল মোকাররমে মুসল্লিদের ওপর হামলা করা হলো এবং নির্বিচারে গুলি করা হলো?

এ হামলায় যারা নিহত হয়েছেন মহান রাব্বুল আলামীন তাদেরকে শহীদ হিসেবে কবুল করুন। নিহতদের পরিবার ও আত্মীয় স্বজনের প্রতি আমি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।

গোটা দেশের মানুষ আজ স্বাধীনতা দিবস পালনের পরিবর্তে একদলীয় শাসনের কাছে জিম্মি হয়ে পড়েছে। আমরা সরকারের এহেন ফ্যাসিবাদী কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি

Leave A Reply

Your email address will not be published.

Title