সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে : হেফাজত

নিজস্ব প্রতিবেদক: গত ২৬, ২৭ ও ২৮ মার্চ হেফাজতে ইসলাম বাংলাদেশের কর্মসূচি পালনকালে ঢাকার বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাজহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সরকারদলীয় বাহিনী ও পুলিশি হামলায় হতাহতের ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

দলীয় কর্মসূটি পালনকালে নিহত কর্মীদের রূহের মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় সোমবার বিকেলে বায়তুল মোকাররমের পূর্ব গেটে অনুষ্ঠিত দোয়া মাহফিল থেকে এ দাবি জানান হেফাজত নেতারা।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা জুনাইদ আল হাবীবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হকের সঞ্চালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা নূরুল ইসলাম।

দোয়া মাহফিলে হেফাজত নেতারা বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের শান্তিপূর্ণ কর্মসূচি পালনকালে সরকারদলীয় ‘সন্ত্রাসী ও পুলিশ বাহিনীর’ যৌথ হামলায় নিরীহ ১৭ জন কর্মী শাহাদত বরণ করেন।

তারা আরো বলেন, সরকার দলীয় লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর হামলায় পাঁচ শতাধিক হেফাজতকর্মী গুরুতর আহত হন। গ্রেফতার করা হয়েছে ২০ জন নেতাকর্মীকে।

হেফাজত নেতারা বলেন, আমরা দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাগ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। একইসাথে হতাহতদের ক্ষতিপূরণ দেয়র দাবি জানাচ্ছি।

এ সময় সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বক্তারা আরো বলেন, অবিলম্বে যদি গ্রেফতারদের মুক্তি না দেয়া হয়, আহতদের সুচিকিৎসার ব্যবস্থা না করে সরকার, নিহতদের যথাযথ ক্ষতিপূরণ না দেয়, তাহলে হেফাজত অচিরেই কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, অধ্যাপক ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা ফজলুর করীম কাসেমী, মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা সাখাওয়াত হুসাইন রাজি, মাওলানা মুনীর কাসেমী, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা ফয়সাল আহমদ, অধ্যাপক আব্দুল জলিল, মাওলানা গাজী ইয়াকুব, মাওলানা জাবের কাসেমী, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা আবদুল মুমিন, মাওলানা এহসানুল হক, মাওলানা শরীফ হুসাইন ও মাওলানা ফজলুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

Leave A Reply

Your email address will not be published.

Title