করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় ফরিদপুরে গণবিজ্ঞপ্তি জারি

ফরিদপুর : করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় ফরিদপুরে জনসমাগম এড়াতে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। আজ সোমবার সকালে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জেলার গণবিজ্ঞপ্তি জারি করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাপ্তাহিক সকল হাট-বাজার, শপিং মল, বাণিজ্য কেন্দ্র, রেস্টুরেন্ট, পার্ক, মেলা, সামাজিক ও ধর্মীয় সকল প্রকার অনুষ্ঠান, ফাস্ট ফুড, স্ট্রিট ফুড, চায়ের দোকানে আড্ডা জনসমাগম হয় বলে এসকল প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এইক্ষেত্রে জেলা-উপজেলার খাদ্য সামগ্রী ও ঔষধের দোকান, মুদি দোকান, কাচা বাজার, চিকিৎসা প্রতিষ্ঠান খোলা থাকবে। তবে খাদ্য দ্রব্যের পাইকারি বাজার / জনসাধারণের কেনা কাটার সুবিধার জন্য স্থানীয় প্রশাসনের অনুমতি সাপেক্ষ (দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত) খোলা থাকবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, যে সকল প্রবাসী বিদেশ থেকে ফিরে হোম কোয়ারেন্টিন মানছে না তাদের বিষয়ে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে জানানো হয়। ফরিদপুর জেলায় এখন পর্যন্ত কোন করোনায় আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া না গেলেও এ পর্যন্ত ১০৪৮জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এরমধ্যে ২১৮জন ব্যাক্তি হোম কোয়ারেন্টিনে মেয়াদ শেষ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

Title