ঢাবিতে শর্টফিল্ম প্রদর্শনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতি‌বেদক : সমসাময়িক বিষয়াবলি সম্পর্কে তরুণদের সচেতন ও অনুপ্রাণিত করতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস ও এক্সপ্রেশনস লিমিটেড- এর ব্যবস্থাপনায় প্রজন্ম ওয়েভ শর্টফিল্ম প্ল্যার্টফর্মের আয়োজনে আজ ২রা জুন, ২০২২ তারিখে অনুষ্ঠিত হলো স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী।

অধ্যাপক মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের নিযুক্ত রাষ্ট্রদূত পীটার হ্যাস। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ত্রপা মজুমদার। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের উপদেষ্টা সাহস মোস্তাফিজ, সভাপতি সাদিয়া আশরাফী থিজবী এবং সাধারণ সম্পাদক জয় দাস।

আয়োজনে বাশার জার্জিস পরিচালিত এবং আফজাল হোসেন ও জাকিয়া বারী মম অভিনীত ‘মর্নিং কফি’, আবিদ মল্লিক পরিচালিত ও ইমতিয়াজ বর্ষণ অভিনীত ‘হেডলাইন’ এবং চৈতালী সমদ্দার পরিচালিত ‘মাগফিরাত’ নামক তিনটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হ্যাস তাঁর বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদকে ধন্যবাদ জানিয়ে বলেন বর্তমানে দেশপ্রেম, সাংস্কৃতিক বৈচিত্র্য, লিঙ্গসমতা এবং ধর্মীয় সহিষ্ণুতা অত্যন্ত প্রয়োজন।

মিডিয়া ব্যক্তিত্ব ও নাট্যকর্মী ত্রপা মজুমদার বলেন, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রগুলো শুধু দেখলেই চলবে না, অনুধাবন করাও জরুরি। চলচ্চিত্রকে অনুভব করতে হবে। তারুণ্যের জাগরণে চলচ্চিত্র হতে পারে অন্যতম বার্তাবাহক।

Leave A Reply

Your email address will not be published.

Title