নওগাঁয় নানা আয়োজনের মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ মার্চের ভাষন দিবস পালিত হয়েছে

নওগাঁয় যথাযথ গুরুত্বের সাথে নানা কর্মসূচী আয়োজনের মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ ভাষণ দিবস পালিত হয়েছে। বিভিন্ন সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত, বেসরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা, কর্মচারী ও সদস্যরা স্বতঃস্ফুর্তভাবে এসব কর্মসূচীতে অংশগ্রহণ করেন।
জেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত, বেসরকারী ভবনসমূহে জাতী পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টা থেকে মুক্তির মোড়ে অস্থায়ীভাবে নির্মিত বেদীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদনের মাদ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় খাদ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি এং সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের উপদেষ্টা সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদন করেন। পরে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশিদ, জেলা পুলিশের পক্ষে ভারপ্রাপ্ত পুলিশ সুপার রকিবুল আকতারসহ মুক্তিযোদ্ধাা সংসদ, জেলা পরিষদ, পৌরসভা, মেডিক্যাল কলেজ, জেলা প্রেসক্লাব, সিভিলসার্জন, হাসপাতালসহ বিভিন্ন সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ পর্যায়ক্রমে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদন করেন। জেলা প্রশাসনের কর্মসূচীর মধ্যে বেলা ১১টায় টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনাসভা, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অপরদিকে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সকাল ৯টায় দলীয় কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখানে এক আলোচনাসভার আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জনসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

একেএম কামাল উদ্দিন টগর
নওগাঁ জেলা প্রতিনিধি

Leave A Reply

Your email address will not be published.

Title