নাঃগঞ্জের লজ্জা ঢাকলেন মন্ত্রী গাজী, রূপগঞ্জে চলতি মাসেই চালু হচ্ছে করোনা ভাইরাস পরীক্ষাগার

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে চলতি মাসেই চালু হতে যাচ্ছে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব, ভেন্টিলেশন ও আইসোলেশন সেন্টার চালু করা হবে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মমতাজ বেগম এ বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রূপগঞ্জে নমুনা সংগ্রহ করা শুরু হয়েছে। ফোন দিলেই স্বাস্থ্যকর্মীরা বাড়িতে রোগীদের নমুনা সংগ্রহ করছেন। এ পর্যন্ত রূপগঞ্জ উপজেলায় একজন ৯ বছরের শিশুসহ ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাইদ আল মামুন জানান, স্বাস্থ্য অধিদপ্তর ও আইইসিডিআরএ অনুমতি সাপেক্ষে মন্ত্রীর ব্যক্তিগত অর্থায়নে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ, ল্যাবরেটরী ও আইসোলেশন সেন্টার নির্মানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি বাস্তবায়ন করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সার্বিক সহায়তা করছে। ইতিমধ্যে ল্যাব প্রতিষ্ঠায় পিসিআর মেসিন, ভেন্টিলেটারসহ প্রয়োজনীয় যন্ত্রাংশ কেনা হয়ে গেছে বলে জানান এই কর্মকর্তা।

এর আগে, গত বুধবার সন্ধ্যায় রূপগঞ্জ পরিষদ অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাট ও বস্ত্রমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর সঙ্গে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের মতবিনিময় সভায় করোনা পরীক্ষার ল্যাব, ভেন্টিলেশন ও আইসোলেশন সেন্টার চালুর সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় ভিডিও কনফারেন্সে যোগ দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম, কলামিষ্ট ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, বাংলাদেশর ক্রিকেট বোর্ডের পরিচালক গোলাম মর্তুজা পাপ্পা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাঈদ আল মামুন প্রমূখ। এসময় ভিডিও কনফারেন্সে পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) রূপগঞ্জ উপজেলার করোনা মোকাবিলায় প্রস্তুতি, দুস্থ্যদের ত্রাণ বিতরণ ও চিকিৎসার সেবার মান বৃদ্ধির ব্যাপারে কথা বলেন। এসময় তিনি বলেন, এপ্রিল মাসের মধ্যেই রূপগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব, ভেন্টিলেশন ও আইসোলেশন সেন্টার চালু ও আর প্রতিটি ইউনিয়ন পৌরসভা পর্যায়ে আইসোলেশন ও ভেন্টিলেটর স্থাপন করা হবে।

গত ১৬ এপ্রিল ঢাকা বিভাগীয় জেলাগুলোর সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সময় নারায়নগঞ্জের সাথে যুক্ত হয়ে জানতে পারেন নারায়নগঞ্জে করোনা পরীক্ষার করার মতো কোন ল্যাব নেই। এই কথা শুনে বিস্ময় প্রকাশ করেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title