ফরিদপুরের ডাঙ্গী ইউনিয়নে দুই করোনা রোগী শনাক্ত

ফরিদপুর :: ফরিদপুরে করোনাভাইরাস আক্রান্ত দুইজনের সন্ধান পাওয়া গেছে। এদের দুজনই নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের বাসিন্দা। এ ঘটনার পর নগরকান্দা উপজেলা লকডাউন করার উদ্যোগ নিয়েছে প্রশাসন। আক্রান্তদের মধ্য একজনের বসয় ৬২ বছর অন্যজনের ৪৮।

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দিকুর রহমান বলেন, ওই দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। সোমবার বিকালে ওই দুই ব্যক্তির প্রতিবেদন পাওয়া গেছে। দুইজনের ফল পজেটিভ এসেছে।

ডাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম বলেন, ওই দুই ব্যক্তির মধ্যে একজন ঢাকা থেকে এবং অপরজন নারায়ণগঞ্জ থেকে এসেছেন। পাঁচ থেকে ছয় দিন আগে ওই দুই ব্যক্তি বাড়িতে আসেন। তিনি বলেন, ওই দুই ব্যক্তি বাড়িতে থাকতেন না। ইউপি চেয়ারম্যান আরও বলেন, এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতি প্রু এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা ওই দুইি ব্যক্তির বাড়িতে এসে তাদের হোম কোয়ারেন্টিনে রেখে ছিলো। এলাকায় আসার পর তারা কাদের সাথে মেলামেলা ও চলাফেরা করেছেন তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, আমরা ওই দুই ব্যক্তির যাতায়াত সম্পর্কে তথ্য নিচ্ছি। প্রয়োজন হলে নগরকান্দা উপজেলা লকডাউন করে দেওয়া হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আক্রান্তদের মধ্যে বয়ষ্ক রোগীকে ফমেক হাসপাতালে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যজনকে নগরকান্দা হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে। তিনি বলেন, ইউএনও সংশ্লিষ্ট ইউনিয়নে গিয়েছে। পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে ইউনিয়ন বা উপজেলাকেই লকডাউন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title