শাহবাগে পুলিশের ওপর হামলার অভিযোগে সাত আসামির জামিন নামঞ্জুর

রাজধানীর শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর মশাল মিছিল থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে করা মামলায় সাত আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। বুধবার (৩ মার্চ) ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালত শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

মামলার আসামিরা হলেন- তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, এএসএম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত, জয়তী চক্রবর্তী।

গত ২৭ ফেব্রুয়ারি সাত আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক শহীদুল ইসলাম প্রত্যেক আসামির সাতদিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

অন্যদিকে আসামিপক্ষে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। এরপর আদালত শুনানি শেষে প্রত্যেকের জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেন। একইসঙ্গে তাদের জামিন শুনানির জন্য আজ বুধবার দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো মশাল মিছিল বের করে। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ থানার সামনে গেলে পুলিশ লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

এরপর পুলিশ সদস্যকে হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় পুলিশের উপপরিদর্শক মিন্টু মিয়া বাদী হয়ে পেনাল কোডের ১৪৩/১৪৭/১৪৯/১৮৬/৩৩২/৩৩৩/৩০৭/৩৫৩/৪২৭/১০৯ ধারায় সাত আসামির নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১০০-১৫০ জনের বিরুদ্ধে এ মামলা করেন। পরে প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল থেকে আটকদের গ্রেফতার দেখানো হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title