২৮দিনে ৫টি ডাকাতি, ৪ টি চুরি ও ১টি খুন আইনশৃঙ্খলার অবনতি নয়,স্বাভাবিক বিষয় – ওসি মনিরুজ্জামান

প্রাইম টিভি নিউজ  :  মাত্র ২৮ দিনের ব্যবধানে একই উপজেলায় ৫টি ডাকাতি, ৪ টি চুরি ও ১টি খুন আইনশৃঙ্খলার অবনতি নয় বলে দাবি করেছেন সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মনিরুজ্জামান। তিনি বলেন, থানার নথী অনুযায়ী ১টি ডাকাতি, ১টি চুরি ও একটি খুন সংঘঠিত হয়েছে, যা স্বাভাবিক বিষয়। মঙ্গলবার সন্ধ্যায় প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

জানাগেছে, গত ২৭ তারিখ সোমবার দিবাগত রাতে সোনারগাঁও থানার অদুরে মাত্র প্রায় ১শ মিটারের মধ্যে বিকাশের এজেন্ট ব্যবসায়ী জুলহাস (২৮) কে ৭/৮ জনের একদল ডাকাত কুপিয়ে ও পিটিয়ে নগদ ২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত জুলহাস উপজেলার পিরোজপুর ইউনিয়নের ভাটিবন্দর গ্রামের শহীদউল্লাহ’র ছেলে।
এরআগে, গত ২৫ জানুয়ারি শনিবার সাগর নামের এক কাভার্ডভ্যানের হেল্পপার পিরোজপুরের আষাঢ়িয়ার চর এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে খুন হয়। এছাড়া, গত ৯ জানুয়ারি বৃহস্পতিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ত্রিবর্দী এলাকার মধুমতি সিএনজি পাম্পের সামনে থেকে ৩৭টি গরু ছিনতাইয়ের ঘটনা ঘটে। এর দুই দিন পর ১১ জানুয়ারি শনিবার সন্ধ্যায় ঢাকার খিলগাঁও এলাকা থেকে উদ্ধার ছিনতাই হওয়া ৩৭ টি গরু উদ্ধার করা হয় এবং ছিনতাইয়ের সাথে জড়িত ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।
এরও আগে, ২ জানুয়ারি বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে মঙ্গলেরগাঁও সড়কে পরিত্যক্ত পুলিশ ফাঁড়ির সামনে মুখোশধারী একদল ডাকাত পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মজিবুর রহমানসহ ৬/৭জনকে অস্ত্রের মুখে জিম্মি করে মেরে আহত করার পর নগদ ৫৬ হাজার টাকা, ৯টি মোবাইলসেট ও দেড় ভরি স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়।
একই দিন ওই ঘটনার ৩০ মিনিট আগে দুধঘাটা গ্রামের ৫ যুবকের বহনকারী আরো একটি মাইক্রোবাসে ডাকাতি করে নগদ ৪২ হাজার টাকা ও ৬টি মোবাইল ও একটি ডিএসএলআর ক্যামেরা নিয়ে যায়।
তাছাড়া, ২ জানুয়ারী একই রাতে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় হাজী জালাল টাওয়ারে পাইকারী ব্যবসায়ী মনির হোসেনের মেসার্স তানভীর ষ্টোর এ গভীর রাতে তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটে। চোরেরা নগদ ৮ হাজার টাকাসহ এক লাখ ৪০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
গত ৫ জানুয়ারি জামপুর ইউনিয়নের বশিরগাঁও গ্রামর মৃত আব্দুর রশিদ মল্লিকের ছেলে মনির মল্লিকের একটি গরুর ফার্ম থেকে গরু চুরির ঘটনা ঘটেছে।
একই রাতে মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগঞ্জ গ্রামের জাহিদুল হালিমের গ্যারেজে থেকে ৪টি ইজিবাইক চুরি হয়।
গত ২২ জানয়ারি বুধবার দিবাগত রাতে শম্ভুপুরা ইউনিয়নের চৌধুরীগাঁও উচচ বিদ্যালয়ের ফটকের তালা কেটে চোরের দল প্রধান শিক্ষক ও শিক্ষকদের কক্ষে প্রবেশ করে আলমারি ভেঙে নগদ টাকা, মূল্যবান ফাইল পত্র ও সিসিটিভির সার্ভার লুট হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title