একনেক সভায় ১১ হাজার ৪২ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সাতটি প্রকল্প অনুমোদন

0

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রায় ১১ হাজার ৪২ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সাতটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

অনুমোদিত প্রকল্পগুলো হলো- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৪টি প্রকল্প যথাক্রমে- সিংড়া-গুরুদাসপুর-চাটমোহর সড়কের ( জেড-৫২০৯) সিংড়া অংশের সড়ক বাঁধ উঁচু করণসহ পেভমেন্ট পুনঃনির্মাণ ও প্রশস্তকরণ, পুঠিয়া-বাগমারা মহাসড়ক (জেড-৬০০৪) যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ, সুগন্ধা নদীর ভাঙন হতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু (দোয়ারিকা সেতু) রক্ষার্থে ৩.৭৬৫ কি.মি. নদীতীরে স্থায়ী রক্ষাপ্রদ কাজ এবং জরাজীর্ণ, অপ্রশস্ত ও গুরুত্বপূর্ণ পেয়েন্টে বিদ্যমান বেইলি সেতু এবং আরসিসি সেতু প্রতিস্থাপন (ঢাক জোন); স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সমগ্র দেশে নিরাপদ পানি সরবরাহ; বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার,বরিশাল স্থাপন এবং শিল্প মন্ত্রণালয়ের নরসিংদী বিসিক শিল্পনগরী সম্প্রসারণ (১ ম সংশোধিত)।

Leave A Reply

Your email address will not be published.

Title