করোনা আপডেট : গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন আক্রান্ত রোগী নেই

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন আক্রান্ত রোগী নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এছাড়া আক্রান্তদের মধ্য থেকে চারজন সুস্থ হয়েছেন। এই নিয়ে আক্রান্ত ৪৮ জনের ১৫ জন হলো সুস্থ হলো। তিনি বলেন, যারা করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিলেন, তাদের মধ্যে ১৫ জন এখন পুরোপুরি সুস্থ, কোনও সংক্রমণ নেই। এর মধ্যে ৯ জন পুরুষ এবং ছয়জন নারী, তাদের বয়স দুই বছর থেকে সর্বোচ্চ ৫৪ বছর।

শনিবার বেলা ১২টার দিকে করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

তিনি আরও জানান, স্বাস্থ্য অধিদপ্তরের একটি সমন্বিত কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখন পর্যন্ত ১ হাজার ৬৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এছাড়া চট্টগ্রামে নমুনা সংগ্রহ করা হয়েছে মোট আটটি। তিনি সবাইকে বাড়িতে অবস্থান করার অনুরোধ জানান।

অন্যদিকে, বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ৪৫৮ জন। মারা গেছেন ২৭ হাজার ৩৭০ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৩৭৩ জন। বর্তমানে ৪ লাখ ৩৬ হাজার ৭১৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ৪ লাখ ১৩ হাজার ১৫৬ জনের অবস্থা স্থিতিশীল এবং ২৩ হাজার ৫৫৯ জনের অবস্থা শংকটাপন্ন।

Leave A Reply

Your email address will not be published.

Title