করোনা ভাইরাস সন্দেহে নওগাঁর তিন বাড়ি লকডাউন ও দুই জনের নমুনা সংগ্রহ

নওগাঁ প্রতিনিধি :করোনা ভাইরাস সন্দেহে নওগাঁর আত্রাইয়ে তিন ব্যক্তির বাড়ি লকডাউন ও পত্নীতলা দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে আত্রাইয়ে এই লকডাউন করা হয়েছে।

আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ছানাউল ইসলাম জানান, উপজেলার বিশা ইউনিয়নের খাসখামার গ্রামে গত সপ্তাহে ওই তিন ব্যাক্তি ঢাকা থেকে বাড়ী আসার পর থেকেই জ্বর-কাশি ও গলা ব্যাথায় অসুস্থ পরেন। সংবাদ পেয়ে তাদের বাড়ি গিয়ে তাদের শরীরে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় তাৎক্ষণিক ওই বাড়িগুলো লকডাউন করা হয়। ওই বাড়ি গুলোর আশেপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি এবং ওয়ার্ড কমিটিকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের নিত্য প্রয়োজনীয় বিষয়ে আমাকে অবগত করতে বলেছি যাতে কোন বিষয়ে তাদের সমস্যা না হয়। তাদের ভাইরাস পরীক্ষার জন্য অসুস্থ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে আইডিসিআর-এ পাঠানো হয়েছে।

অপরদিকে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: দেবাশীষ রায় জানান, গত কয়েক দিন আগে বিদেশ ফেরত পত্নীতলায় দুই ব্যক্তি আসেন। তাদের সর্দি জ্বর-কাশি দেখা দিলে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। নওগাঁর সিভিল সার্জন ডা: আ. ন. আখতারুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে  বলেন, তাদের পাশ্ববর্তী বাড়ি ঘরের লোকজনকে সতর্ক করা হয়েছে। পত্নীতলার দুই ব্যক্তির নমুনা আগামীকাল শনিবার রামেকে পাঠানো হবে।

Leave A Reply

Your email address will not be published.

Title