করোনা যুদ্ধে শহীদ হলেন পুলিশ সদস্য জসিম উদ্দিন

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জসিম উদ্দিন (৪০) নামের এক কনস্টেবল মারা গেছেন। গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) রাত ১০টার দিকে তিনি মারা যান।

বুধবার (২৯ এপ্রিল)দুপুরে ডিএমপির ওয়ারী বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. হান্নানুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

হান্নানুল ইসলাম বলেন, ‘২৪ এপ্রিল থেকে জসিম উদ্দিন অসুস্থ। তাঁর জ্বর, কাশিসহ করোনার অন্যান্য উপসর্গ ছিল। পরে আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় রাজধানীর ফকিরাপুলের একটি হোটেলে তাঁকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।
গতকাল রাতে তাঁর শরীরের অবস্থার অবনতি হলে আমরা তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাত ১০টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন। এর আগে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। আজ সকালে ওই নমুনা পরীক্ষার ফল এসেছে করোনা পজিটিভ।’

সহকারী পুলিশ কমিশনার হান্নানুল ইসলাম বলেন, ‘এই প্রথম আমাদের কোনো পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন। খুবই খারাপ লাগছে। আমার বিভাগে আরো দুজন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন।’

গত ২৩ এপ্রিল পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৩ এপ্রিল সকাল পর্যন্ত সারা দেশে কনস্টেবল থেকে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ মোট ২১৮ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

কোয়ারেন্টিনে রয়েছেন ৬৫২ জন। আক্রান্ত ওই পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে। বীর এই সেনানীদের সুস্থ করে তুলতে পুলিশের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title