কাটাখালী পৌরসভা মেয়রের বিরুদ্ধে নানা অভিযোগে সংবাদ সম্মেলন

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী : রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়রের বিরুদ্ধে হত্যা, আওয়ামী লীগের নেতাকর্মীদের মারপিট, জামায়াত সম্পৃক্ততা, মাদক-সন্ত্রাসের সাথে সংশ্লিষ্টতা, সরকারী কাজে নানারকম অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে একটি সংবাদ সমম্মেলন করেছেন স্থানীয়রা।

রবিবার সকাল ১১টায় রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ওই সময় কাটাখালি পৌরবাসীর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, পবা উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট জহুরুল ইসলাম। লিখিত বক্তব্যেও সূত্রমতে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী হত্যা মামলার আসামী। সে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মারপিট করেন। ২০১০ সালে জামায়াত নেতার টাকায় বিদ্রোহী প্রার্থী হয়ে নিবাচনে করেন। মেয়রের ছত্রছায়ার লোকজন মাদক ও সন্ত্রাসের সাথে জড়িত। পৌরসভার এ্যাম্বুলেন্সটি মাদক পরিবহণে কাজে ব্যবহার করছে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, তার বিরুদ্ধে হাট-ঘাট দখল, শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, পৌরসভার কাউন্সিলর-কর্মচারীদের ভাতা বঞ্চিত করছে। পৌর মেয়র হলেও মন্ত্রীদের মতো প্রটোকল নিয়ে চলাফেরা করেন। শিক্ষা প্রতিষ্ঠানে মাদকের আখড়া তেরী করে রাতভর নেশা করেন। মেয়র নানারকম অনিয়ম ও দুর্নীতি করে সম্পদের পহাড় গড়ে তুলেছেন। ইতোপূর্বে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দিয়ে কোন ফলাফল পাওয়া যায়নি। সংবাদ সম্মেলনের মাধ্যরম তার বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে অভিযুক্ত কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী বলেন, কারো নামে অভিযোগ উঠতেই পারে। তার মানে সেগুলো সত্য নয়। এসব অভিযোগের কোন ভিত্তি নেই।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ, পবা উপজেলার সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, জেলা যুব মহিলা লীগের সভাপতি অধ্যাপিকা নার্গিস আক্তার শেলী, কাটাখালি পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খোকনুজ্জামান মাসুদ, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোত্তালিব, পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সামা, কাটাখালী পৌরসভা যুবলীগের আহবায়ক জনি ইসলাম, যুগ্ম আহবায়ক শরিয়ত উল্লাহ, সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Title