কালীগঞ্জে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপিত

তৈয়বুর রহমান, কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে সর্বস্তরে বিজ্ঞান সচেতনতা সৃষ্টি এবং শিশু, কিশোর ও তরুণদের মধ্যে উদ্ভাবনী চেতনা বিকাশের লক্ষ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের অর্থায়নে ২০২০-২১ অর্থবছরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপিত হয়েছে।

বিজ্ঞানমনষ্ক জাতি গঠনে প্রতিশ্রুতিবদ্ধ এই স্লোগানকে সামনে রেখে সোমবার বিকেলে উপজেলা চত্ত¡রে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় এ মেলার আয়োজন করেন উপজেলা প্রশাসন। মেলাটি উদ্বোধন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শিবলী সাদিক। পরে তিনি স্টল ঘুরে দেখেন এবং উদ্ভাবনী শিার্থীদের সাথে কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্ভাবিত বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক প্রকল্পের মৌলিকত্ব, বিশেষত্ব এবং দেশের অর্থনৈতিক, প্রশাসনিক ও সামাজিক ক্ষেত্রে ইতিবাচক অবদান রাখার ল্েয তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার- আসক্তি রোধ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে উপজেলার তিনটি কলেজ ও নয়টি মাধ্যমিক বিদ্যালয়ের শিার্থীরা নতুন নতুন উদ্ভাবন নিয়ে মেলায় অংশ গ্রহণ করেন।

এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার মো. শাহাদৎ হোসেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. জহির উদ্দিন, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার, উপজেলা আইসিটি অফিসার উদয় হোসেন মিল্টন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

Title