কেরানীগঞ্জে শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় পিঠা উৎসব

প্রাইমটিভি বাংলা(অনলাইন)ঃ রাজধানী ঢাকার কেরানীগঞ্জে শুক্রবার শুরু হচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় পিঠা উৎসব- ২০১৯।বৃহস্পতিবার দুপুরে এ উপলক্ষে সংবাদ সম্মেলন করে ঢাকাইয়া কেরানীগঞ্জ সমিতির সভাপতি সহিদুল হক। উৎসবে ১৫ হাজার লোকের প্রায় ১শ রকমের ৬০ হাজার পিঠা তৈরী করা হবে বলে জানান তিনি। বিষয়টি গিনেস ওয়াল্ড রেকর্ড বুকে অন্তর্ভুক্ত করতে যোগাযোগ করা হয়েছে বলেও জানান আয়োজকরা।

এসময় ঢাকাইয়া কেরাণীগঞ্জ সমিতির সভাপতি মো.সাহিদুল হক সাহিদ বলেন,কেরাণীগঞ্জে এই প্রথম এরকম একটি ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন হতে যাচ্ছে। ২৭ ডিসেম্বর বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ পিঠা উৎসব। এতে থাকবে শীতকালিন বিভিন্ন রকমের স্বাদ আর বৈচিত্রময় সব পিঠার সমাহার । ইতিমধ্যেই পিঠা তৈরীর কাজে প্রায় দেড়শত জন সৌখীন ও অভিজ্ঞ কর্মীকে প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান ঢাকাইয়া কেরাণীগঞ্জ সমিতির সভাপতি।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এ পিঠা উৎসব ভারতীয় উপমহাদেশে মধ্যে সবচেয়ে বড় আয়েজন বলেও দাবী করেন আয়োজকরা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।এতে অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দক্ষিণ কেরাণীগঞ্জ থানা যুবলীগ সভাপতি হাজী মো.মাহমুদ আলম,আগানগর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর আসাদ হোসেন টিটু, সংগঠনের প্রচার সম্পাদক আবুল কাশেম ভুইয়া, শ্রমিক লীগ নেতা ফরিদ আহম্মেদ,ইউপি সদস্য হাজী মো. কামাল আলী,ব্যবসায়ী মো.শাকিল আহম্মেদ,সুজন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

Title