ক্যান্সার আক্রান্ত সাংবাদিক নয়নের চিকিৎসায় প্রয়োজন ২০ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদক : মেহেদী হাসান নয়ন। নারায়ণগঞ্জ ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল টাইমস নারায়ণগঞ্জের সম্পাদক ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নারায়ণগঞ্জ জেলা শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক। একসময় রাজপথের একজন পরিশ্রমী গণমাধ্যম কর্মী, এখন মরনব্যাধী ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজের হ্যামাটোলজি বিভাগের বেড়ে চিকিৎসারত অবস্থায় মৃতু সাথে পাঞ্জা লড়ছেন।

প্রায় ১ মাস আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর রক্ত পরীক্ষা করা হলে ধরা পরে মরনব্যাধী ক্যান্সার। নয়নের সহধর্মীনির সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি কান্না থামিয়ে কথাও বলতে পারেন নি।

পরিবারের তার চিকিৎসার ভার নেওয়ার মত কেউ না থাকায় ফটো জার্নালিস্ট বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকি ও বন্ধু মহল তাদের সাধ্যমত তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। চিকিৎসার খরচ এতোটাই ব্যয় বহুল যে প্রতিদিনের চিকিৎসা চালিয়ে যেতে হিমসিম খেতে হচ্ছে নয়নের বন্ধু মহলকে। নয়নের চিকিৎসার অর্থের যোগান দিতে বন্ধু মহলকেও ছুটতে হচ্ছে বিভিন্ন দ্বারে।

ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এনামুল হক সিদ্দিকী চিকিৎসকের বরাত দিয়ে জানান, এ রোগ থেকে চির মুক্তির জন্য প্রয়োজন ব্রোন মেরু ট্রান্সপ্লান্টেশন। যার জন্য ডাক্তারদের দেওয়া বাজেট অনুযায়ী প্রয়োজন হবে প্রায় ২০ লক্ষ টাকা।

ফামের্সীতে থেকে খোজ নিলে জানা যায়, নয়নের প্রতিদিনের চিকিৎসা চালিয়ে যেতে চিকিৎসা শেষ হওয়া পর্যন্ত দৈনিক ১০-১৪ হাজার টাকার ঔষুধ লাগবে।

নয়নের বাবা-মা বহু আগেই মারা যাওয়ায় এমন কেউ নেই যে তার পরবর্তীতে পরিবারের হাল ধরবেন। সম্পতি না থাকায় তার ৬ বছ‌রের একমাত্র সন্তান না‌বি‌লের ভবিষৎও প্রায় অনিশ্চিত।

তার সহকমীরা বলেন, কোন বৃত্তবান ও সরকারের সহযোগিতা পারে নয়নকে ফিরিয়ে আনতে।

এমতাবস্থায় আমার আপানার সামান্য সহযোগিতা ও দোয়াই পারে সাংবাদিক মেহেদী হাসান নয়নকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে আনতে।

Leave A Reply

Your email address will not be published.

Title