খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ১৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক : দারুস সালাম থানার আট মামলাসহ ১১ মামলার শুনানির জন্য নতুন সময় পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার মামলাগুলোর ওপর শুনানি শেষে কেরানীগঞ্জে অবস্থিত আদালত কে এম ইমরুল কায়েশ আগামী ১৫ এপ্রিল শুনানির জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তা আনিসুর রহমান এ তথ্য জানান।

এসব মামলা মধ্যে একটি অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য বুধবার দিন ঠিক ছিল। মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন খালেদার আইনজীবীরা।

মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ি থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।
২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় যাত্রীবাহি বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীয় হত্যায় অভিযোগ যাত্রাবাড়ি থানায় ২ মামলা করা হয়। একই বছর বিভিন্ন সময় দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এসে দারুস সালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা ।

ঢাকা/এআইএ

Leave A Reply

Your email address will not be published.

Title