চট্টগ্রামে ঘরে ঘরে ত্রাণ সেবা দিয়ে যাচ্ছেন ২৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মোঃরাসেদুল ইসলাম

করোনা ভাইরাসের ভয়াল থাবায় সমগ্র বিশ্ব আজ স্থবির। বিশ্বের শক্তিধর, ক্ষমতাশালী, ধনী রাষ্ট্র থেকে শুরু করে উন্নয়নশীল ও অনুন্নত রাষ্ট্রগুলো করোনার ভয়াল ছোবলে অসহায়।

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশব্যাপী সরকারি নির্দেশনা অনুযায়ী আজ সারাদেশের মানুষ ঘরবন্দী।
এ অবস্থায় করুণ দুর্দশা অভাব টনটনে দিন কাটাচ্ছে স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষগুলো। সেই অবহেলিত মানুষগুলোকে তরুণ এই সমাজ সেবক ব্যক্তিগত ভাবে আর্থিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন নিজ এলাকায়, এবং করোনা ভাইরাস থেকে জন সাধারণকে সচেতন থাকার পরামর্শ ও অসহায় মানুষের ঘরে ঘরে সাহায্য পোছে দিচ্ছেন প্রতিনিয়ত। মানবতার দারুণ দিষ্টান্ত স্হাপন করলেন ২৪নং ওয়ার্ডের এই তরুণ সমাজ সেবক কাউন্সিলর পাথাী রাসেদ।

কাউন্সিলর পার্থী মোঃ রাসেদ চট্টগ্রাম ২৪নং ওয়ার্ড বাসির কাছে একটা আইকন যা ইতিমধ্যে নির্বাচন প্রচারণার মধ‍্যে প্রমাণ হয়েছে,তিনি কেন সবার এত প্রিয় এ ব‍্যাপারে জানতে চাইলে এলাকাবাসী বলেন রাসেদ একজন তরুণ মেধাবী ছেলে,সমাজের প্রয়োজনে সব সময় নিজেকে উজাড় করে দেয়,তাই এবারের নির্বাচনে আমরা আমাদের ওয়ার্ডে রাসেদকে পার্থী হিসেবে যোগ্য মনে করেছি এবং এলাকার যে কোন প্রয়োজনে তাকে পাওয়া যায়,তিনি করোনা ভাইরাস মোকাবেলা ও লকডাউনে নিন্মজিত ২৪ নং ওয়ার্ডের অসহায় অ-সামর্থ্যবান বাসিন্দাদের বাসায় বাসায় গিয়ে তাদের হ্যান্ড স্যানিটাইজার, সাবান, মুখের মাস্ক ও নিত্য প্রয়োজনীয় দ্রব‍্য ও ত্রাণ সামগ্রী পোঁছে দেয়ার জন্য সাধ্যমত চেষ্টা করেছেন। তার ব্যবস্থাপনায় জিবাণুনাশক স্পে কাযকর্ম চলছে এবং ২৪ নং ওয়ার্ডকে দূষণ মুক্ত রাখতে এবং করোনা ভাইরাস সংক্রামণ রোধে পুরো ওয়ার্ডের সকল রাস্তা-অলিগলিতে সঠিক পরিমাণে ব্লিসিং পানি ছিটানো কর্মসূচী একটি তার দৈনিক কাজের অংশ। এব‍্যপারে রাসেদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন নিশ্চয়ই প্রতিকারের চেয়ে প্রতিরোধই উত্তম।

মহামারি করোনা ভাইরাসে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এক্ষেত্রে আমাদের সচেতনতাই পারে এই অদৃশ্য শত্রুর হাত থেকে আমাদের নিরাপদে রাখতে।নয় ডর নয় ভয়,করোনাকে করবো জয়, এই শ্লোগানকে সামনে রেখে ২৪নং ওয়ার্ডে প্রতিনিয়ত এলাকাবাসীর খোজ খবর নিচ্ছেন এবং নিজ ওয়ার্ডের প্রতিটি ঘরে ঘরে নিজ হাতে সচেতন মূলক লিফলেট পোঁচে দেয়া সহ সচেতনতার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন। তিনি সমাজের বিত্তবান্দের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোরর জন্য আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.

Title