চলে গেলেন বিএনপি নেতা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া

নিজস্ব প্রতিবেদক : বিএনপির আইনবিষয়ক সম্পাদক ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া মারা গেছেন। শুক্রবার (২৭ মার্চ) রাত ৯টার দিকে রাজধানীতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক জানিয়েছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

সানাউল্লাহ মিয়ার ভাতিজা শফিকুল ইসলামের বরাত দিয়ে শায়রুল কবির খান জানান, বৃহস্পতিবার রাত থেকে সানাউল্লাহ মিয়ার শরীর প্রচন্ড খারাপ হলে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করানো হয়। শুক্রবার বিকেলে শারীরিক অবস্থার অবনতি হয়। চিকিৎসকরা জানিয়েছেন, সানাউল্লাহ মিয়া নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন। এছাড়া, তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। এ ছাড়া গত বছরের ৩ জানুয়ারি তিনি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় আক্রান্ত হলে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া হয়। দীর্ঘদিন বিদেশে চিকিৎসার পর তিনি দেশে ফেরেন। তার গ্রামের বাড়ি নরসিংদীতেই তাকে দাফন করা হতে পারে।

উল্লেখ্য, দীর্ঘদিন আইন পেশার পাশাপাশি বিএনপির রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। ১/১১ এর সময় বিএনপি চেয়ারপার্সনের মামলা পরিচালনা করে সবার নজরে আসেন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও পাননি। এর কিছুদিন পরই তিনি স্ট্রোক করেন।

Leave A Reply

Your email address will not be published.

Title