জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাসের ভুমি অধীগ্রহনে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরন অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিনিধিঃ কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাসের ভুমি অধীগ্রহনে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার সকালে কেরানীগঞ্জের তেঘরিয়া পশ্চিমদি এলাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের মোট ৪০টি পরিবারের মাঝে ৫৯কোটি ২৭ লক্ষ ৯শত ৭৫টাকার চেক বিতরন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশের সবচেয়ে সৌন্দর্য মন্ডিত বিশ্ববিদ্যালয় হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।এই বিশ্ববিদ্যায়ের চারপাশে কোন ধরনের ইন্ডাস্ট্রি যাতে না গড়ে ওঠে শিক্ষার পরিবেশে বিঘ্ন না ঘটে সেদিকে খেয়াল রাখতে আহ্বান জানান তিনি।তিনি আরো বলেন,অত্যাধুনিক সব সুযোগ সুবিদা সম্বলিত দেশের সর্বাধুনিক বিশ্ববিদ্যালয় হবে কেরাণীগঞ্জের জগন্নাথ বিশ্ববিদ্যালয়। প্রায় দশ হাজার কোটি টাকা ব্যয়ে লন্ডনের ক্যামব্রীজ বিশ্ববিদ্যালয়ের আদলে গড়ে তোলা হবে এর সার্বিক পরিবেশ।

প্রতিমন্ত্রী আরো বলেন,একসময় বাতির নীচে অন্ধকার ছিল কেরাণীগঞ্জ। এ অঞ্চলের মানুষ ছিল শিক্ষার আলো থেকে বঞ্চিত। কিন্তু আর পেছন ফিরে তাকানোর সময় আমাদের নেই। আমরা শিক্ষিত সমাজ রেখে যেতে চাই। সে লক্ষেএখন আমরা শিক্ষা নিয়ে অগ্রসর হতে চাই।

ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মাদ ফেরদৌস খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ব বিদ্যালরে উপাচার্য ড. মীজানুর রহমান, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ,কেরানীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা অমিত দেব নাথ। এছাড়া জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের প্রক্টের ,বিশ্ব বিদ্যালয়ের ডিন ,শিক্ষক সহ এলাকার চেয়ারম্যান ও গণ্যমাণ্য আরো অনেকে।

Leave A Reply

Your email address will not be published.

Title