ঢাকা উত্তরে ছাত্রদলের সদস্য নিয়ে ছাত্রলীগের কমিটি গঠন, মাজহারুল আনামের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১৪ আসনের সাংসদ আসলামুল হক এর নির্দেশে বিএনপি, ছাত্রদলের সদস্য নিয়ে দারুসসালাম থানা ও ভাটারা থানা ছাত্রলীগের নুতন কমিটি ঘোষণা করার অভিযোগ উঠেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ বিরুদ্ধে।

সম্প্রতি গত ০৮ অক্টোবর বৃহস্পতিবার দারুসসালাম থানা ও ভাটারা থানা ছাত্রলীগের নুতন কমিটি ঘোষণা করে ঢাকা উত্তর ছাত্রলীগ। এরপর থেকেই অসন্তোষ দেখা দেয় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ। তৃনমূল পর্যায়ে চলতে থাকে ব্যাপক সমলোচনা। অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে তথ্য প্রমান সহ নিজের ফেসবুকে স্ট্যাটাস এর মা্ধ্যমে প্রতিবাদ জানিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগ-দারুসসালাম থানা শাখা-ঢাকা মহানগর উত্তরের সভাপতি এবিএম মাজহারুল আনাম। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে জানান, দারুসসালাম থানা ও ভাটারা থানা ছাত্রলীগের নুতন কমিটি ঘোষনা করা হয়েছে তা সম্পূর্ন ছাত্রদলের কর্মীদের নিয়ে করা। যাদের পূর্ব পুরুষের সবাই বিএনপির রাজনীতির সাথে জড়িত।

তিনি আরো বলেন, আমি মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিমকে দুইদিন পর মোবাইলে পেয়ে জিজ্ঞেস করলাম ? কি ব্যাপার নুতন কমিটি ঘোষণা করলি আমাকে জানালি না ? আবার চৌদ্দগুষ্টি কট্টর বিএনপি করা একটি অছাত্র ছেলেকে থানা ছাত্রলীগের সভাপতি করলি ? ব্যাপারটা কি? দারুসসালাম থানার নুতন সভাপতি এখনো ছাত্রলীগের বিভিন্ন পোগ্রামে যায় ছাত্রদলের কর্মীদের নিয়ে, আবার ভাটারা থানার নুতন ঘোষিত সভাপতি কিছুদিন আগে RAB-এর হাতে অপহরণ মামলায় গ্রেফতার হয়েছিলো) তোরা ছাত্রলীগকে কোথায় নিয়ে যাচ্ছিস ? সে বললো আমরা করতে চাই নাই, ঢাকা-১৪ আসনের সাংসদ আসলামুল হক ভাই আমাদের প্রেসার দিয়ে করিয়েছে।

তিনি আরো বলেন, জাতীয় সাংসদরা কিভাবে চৌদ্দগুষ্টি কট্টর বিএনপি করা একটি অছাত্র ছেলেকে থানা ছাত্রলীগের সভাপতি বানায় ? এটাতো বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনা আপার আদর্শের কার্যক্রম নয়, তাহলে আপা বারবার সাবধান করার পরেও ছাত্রদল-শিবিরের কর্মীদের, অনুপ্রবেশ কারীদেরকে আমাদের বিভিন্ন সংগঠনে ভাইটাল পদে পদায়ন করে… এ জাতীয় সাংসদরা কার এজেন্ডা বাস্তবায়নে এতো প্রেসার নিয়ে মাঠে নেমেছে ?

জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিন ও আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রতি অনুরোধ জানিয়ে মাজহারুল আনাম বলেন, যতদ্রুত সম্ভব ছাত্রদলের কর্মীদের নিয়ে গঠিত কমিটি যত দ্রুত সম্ভব বাতিল করা হউক। সেই কমিটি বাতিলের পাশাপাশি বঙ্গবন্ধুর আর্দশে বিশ্বাসী ছাত্রদের নিয়ে নুতন কমিটি ঘোষণা করারও দাবি জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title