নির্বাচনী আচরন বিধি ভঙ্গের দায়ে এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এর বিরুদ্ধে জেলার চরভদ্রাসন উপজেলার উপ নির্বাচনে আচরন বিধি ভঙ্গ, অশালীন ব্যবহারসহ হুমকির অভিযোগে একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নির্বাচনের রিটানিং অফিসার, জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোঃ নওয়াবুল ইসলাম বাদী হয়ে চরভদ্রাসন থানায় মামলাটি দায়ের করেছেন ।

উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ ও উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ বিধি অনুযায়ী নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে মামলার এজাহারে অনুরোধ জানানো হয়েছে।

একজন সংসদ সদস্য হওয়া সত্বেও নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে নির্বাচনের প্রচারণা ও কার্যক্রমে অংশগ্রহণ এবং নির্বাচনী দ্বায়িত্ব ও সরকারী কর্তব্য পালনরত কর্মকর্তাদের গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করে নিক্সন চৌধুরী নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন বলে ওই এজাহারে উল্লেখ করা হয়েছে।
এই বিষয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তার কার্যালয় হতে প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী এ মামলাটি দায়ের করা হয়েছে।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজনীন খানম এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের এজাহার দাখিলের সত্যতা নিশ্চিত করে জানান, এব্যাপারে প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে মামলাটি রুজু করা হবে।

উল্লেখ্য গত ১০ অক্টোবর  নির্বাচন পরবর্তী বিজয় সমাবেশে জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকারকে অমার্জিত ভাষায় উচ্চ বাক্যসহ চরভদ্রাসনের ইউএনওর ফোনে ফোন করে গালিগালাজ করেন ভাঙ্গা উপজেলার এসিল্যান্ডক মোঃ আলামিন মিয়াকে। চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার (১০ অক্টোবর) এই দুটি ঘটনা ঘটে। এই দুটি ঘটনার ভিডিও এবং অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়লে বিষয়টি বেশ ভাইরাল হয়ে পড়ে।

Leave A Reply

Your email address will not be published.

Title