পশ্চিমবঙ্গে বড় চমক দেখালো তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থীরা

আর্ন্তজাতিক ডেস্ক: পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে অংশ নিয়েছিলেন টলিউডের একঝাঁক তারকা অভিনয়শিল্পী। দীর্ঘ নির্বাচনী যজ্ঞ শেষে রবিবার শুরু হয় ভোট গণনা। এতে তৃণমূল ও বিজেপির তারকা প্রার্থীদের মধ্যে কেউ কেউ বিজয়ের হাসি হেসেছেন, আবার কেউ কেউ হেরে গেছেন। তবে নির্বাচনের ফলাফলে সবচেয়ে বড় চমক দেখালো তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থীরা। এবার মোট ১১ জন তারকাকে বিভিন্ন কেন্দ্র থেকে প্রার্থী করেছিলেন মমতা ব্যানার্জী। তাদের মধ্যে ৮ জনই জয় পেয়েছেন।

বারাসাত কেন্দ্রে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী চিরঞ্জিত চক্রবর্তী। এই জয়ের মাধ্যমে টানা তৃতীয়বার নির্বাচিত হলেন তিনি। ব্যারাকপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃনমূল প্রার্থী পরিচালক রাজ চক্রবর্তী। মেদিনীপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী অভিনেত্রী জুন মালিয়া। চন্ডিপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন অভিনেতা সোহম চক্রবর্তী। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অভিনেত্রী অঞ্জনা বসু কে হারিয়ে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী লাভলী মৈত্র। প্রথমবার রাজনীতিতে নাম লেখিয়ে উত্তরপাড়া থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী কাঞ্চন মল্লিকও। রাজারহাট গোপালপুর বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থী গায়িকা অদিতি মুন্সী। পরিচালক ব্রাত্য বসু দমদম থেকে জিতেছেন বিজেপির বিমলশংকর নন্দকে হারিয়ে।

অন্যদিকে কৃষ্ণনগর উত্তর আসনে তৃণমূলের হয়ে নির্বাচনে লড়েন অভিনেত্রী কৌশানী মুখার্জি। তবে বিজেপি প্রার্থী মুকুল রায়ের কাছে হেরে গেছেন কৌশানী। বাঁকুড়া বিধানসভা কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল হারিয়েছেন তৃণমূল প্রার্থী সায়নী ঘোষকে।

Leave A Reply

Your email address will not be published.

Title