ফরিদপুরে আটকে পড়া ১৯৮ শ্রমিককে বাড়ীতে ফেরার ব্যবস্থা করলেন স্থানীয় সাংসদ

ফরিদপুর : উত্তরবঙ্গ থেকে ফরিদপুর জেলায় কাজের সন্ধানে এসে আটকে পড়া ১৯৮ শ্রমিককে বাড়ী ফেরার ব্যবস্থা করলো স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। করোনা ভাইরাসজনিত কারনে যখন সারাদেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন ঠিক সেই মুহূর্তে ঝুঁকি হওয়া সত্ত্বেও সংসদ সদস্যর মহানুভবতায় শ্রমিককেরা তাদের পরিবার পরিজনের কাছে ফিরতে পারছেন বলে আবেগআপ্লূত হয়ে অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন।

জেলা শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম এশিয়ান টাইমসকে জানান, দিনাজপুর, রাজশাহী, নাটোর, কুষ্ঠিয়া ও ঝিনাইদহ জেলা থেকে কাজের সন্ধ্যানে আসা এসব মানুষ করোনার কারণে গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় বাড়ী ফিরতে পারছিলেন না। অনেকেই তারা অসহায়ের মত ফরিদপুর শহরতলীর ব্রামণকান্দা এলাকায় অবস্থান করছিলেন। তার ওপরে গত কয়েকদিন কাজ না থাকায় তাদের কাছে টাকা পয়সাও ছিলো না বলে দুঃসময় পার করছিলেন।

এ খবর জানার পর স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেনের অনেকটাই বিষণ্ণ হয়ে উঠেন। পরে তার নির্দেশে সাউথ লাইন পরিবহনের তিনটি বাস যোগে তাদের নিজ এলাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। আজ শনিবার বেলা একটার দিকে  ১৯৮ শ্রমিককে নিয়ে বহনকরা বাসগুলো উত্তরবঙ্গের উদ্দেশ্য ছেড়ে যায় বলে তিনি নিশ্চিত করেন।

Leave A Reply

Your email address will not be published.

Title