বরগুনায় মাদক সেবনে অভিযুক্ত প্রার্থীর মনোনয়ন বাতিল করল আ.লীগ!

মাদক সেবনে অভিযুক্ত বরগুনার বেতাগী উপজেলার সদর ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও এ ইউপির বরখাস্ত হওয়া চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। পূণরায় এ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে বেতাগী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হুমায়ুন কবিরকে।

সোমবার (১৫ মার্চ) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর আগে শনিবার (১৩ মার্চ) আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড এই ইউপির চেয়ারম্যান পদে মোঃ নজরুল ইসলামকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঘোষণা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০২০ সালের ১২ জুলাই বরগুনা শহরের একটি আবাসিক হোটেলে ইয়াবা সেবনের সময় দুই সহযোগীসহ পুলিশের কাছে হাতেনাতে আটক হন মোঃ নজরুল ইসলাম। পরে এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে। এতে ইউপি চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করা হন নজরুল ইসলামকে। এই একই কারনে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নজরুল ইসলামকে মনোনয়নপত্র দিয়েও তা বাতিল করে দেয়।

এ বিষয়ে বেতাগী সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে চূড়ানÍভাবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ হুমায়ুন কবির বলেন, এই ইউনিয়েনের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আমিও ছিলাম। কিন্তু প্রথমবার আমাকে মনোনয়ন না দিয়ে মাদক সেবনে অভিযুক্ত ও একই কারনে বরখাস্ত হওয়া এই ইউপির চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামকে আওয়ামী লীগ মনোনয়ন পত্র দেয়। পরে নজরুলের মাদক সেবনে অভিযুক্ত হওয়ার সকল তথ্য উপাত্ত দিয়ে আমি মনোনয়ন বোর্ডের কাছে আপিল করি। এর ফলে নজরুলের মনোনয়ন বাতিল করে আমাকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।

রাসেল হাওলাদার,
বরগুনা প্রতিনিধি

Leave A Reply

Your email address will not be published.

Title