বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মার্কেন্টাইল বাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুল জলিলের আজ ৮ম মৃত্যু বার্ষিকী

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মার্কেন্টাইল বাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুল জলিলের আজ ৮ম মৃত্যু বার্ষিকী এ উপলক্ষে তার গ্রামের বাড়ী চকপ্রাণে মরহুমের বড় পুত্র নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগ সহ দলের বিভিন্ন অংগসংগঠনের পক্ষে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরিবারের পক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য মরহুম আব্দুল জলিল ২০১৩ সালের ৬ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। এছাড়াও বিরোধীদলীয় চিফ হুইপ ছিলেন। মৃত্যুর আগে মরহুম আব্দুল জলিল ১৯৯৬-২০০১ বাংলদেশ আওয়ামী লীগ সরকারের সময় টানা তিন বছর বানিজ্য মন্ত্রণালয়ের বানিজ্য মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন এবং বাংলাদেশ আওয়ামী লীগের ক্রান্তিকালে দলের সফল সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। ২০০৮ সালের নির্বাচনে তিনি নওগাঁ-৫ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। বয়স সন্ধি কালে তিনি নানা রোগে আক্রান্ত ছিলেন। ২০১৩ সালে উন্নত চিকিৎসার জন্য তাকে সিংাপুরের মাউন্ট এলিযাবেদ হাসপাতালে স্থানান্তর করা হয়। আর ৬ মার্চ সন্ধায় তিনি শেষ নিশ্বাস করেন।

অন্তর আহম্মেদ
নওগাঁ জেলা প্রতিনিধি

Leave A Reply

Your email address will not be published.

Title