বেসরকারি সংস্থা বাংলাদেশ মানবাধিকার কমিশনের সকল কার্যক্রম স্থগিত, অনিয়মের অভিযোগ

0

ঢাকা : জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশ মানবাধিকার কমিশন কমিশন নাম পরিবর্তন করার জন্য চিঠি দেয় যেহেতু জাতীয় মানবাধিকার কমিশনের সঙ্গে সাংঘর্ষিক। কিন্তু সে চিঠির জবাব তারা এখনো দেয় নাই। কিন্তু তারা  জাতীয় মানবাধিকার সম্মেলন-২০২০ আগামী শনিবার ১৪ ই  মার্চ ঢাকায় মহানগর নাট্যমঞ্চে করার প্রস্তুতি নিচ্ছিল।

 

এই বিষয়ে জাতীয় মানবাধিকার কমিশন জানতে পারলে বাংলাদেশ মানবাধিকার কমিশন কর্তীক আয়োজিত আগামি ১৪ ই মার্চ রোজ শনিবার ” জাতীয় মানবাধিকার সম্মেলন ২০২০”  স্থগিত করার জন্য বুধবার ১১ ই মার্চ ২০২০ জাতীয় দৈনিক পত্রিকা বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক কালের কন্ঠ পত্রিকায় সরকারী এক পজ্ঞাপনে উক্ত সম্মেলন স্থগিত ঘোষনা করা হয়। এছাড়াও  জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষ হতে পল্টন থানায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের ব্যাপারে জিডি করা হয়েছে। সেই জিডি নাম্বার হচ্ছে  ৭০৩।

 

এদিকে, ইতি মধেই সমাজসেবা অধিদপ্তর ও জয়েন্ট স্টক কোম্পানিস এন্ড ফার্মস হতে বাংলাদেশ মানবাধিকার কমিশন ” কমিশন” (শব্দ) নামে সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে ।

 

রূপগঞ্জ থানায় মামলা সূত্রে জানা যায়, আইআরডি ব্যবস্থাপনা পরিচালক দায়িত্ব পালনকালে মোসাম্মৎ মাহফুজা খানম এর অভিযোগের ভিত্তিতে সাইফুল ইসলাম দিলদার ইতিমধ্যে অর্থ আত্মসাতের মামলা খেয়ে আটক হয়েছিলেন।  বাংলাদেশ মানবাধিকার কমিশন এর এসব অপরাধ কর্মের প্রতিবাদে  এই সংগঠনের কয়েকজন কর্মী করে ইস্তফা দেয়।

 

এসব বিষয়ে সংগঠনটির মহাসচিব সাইফূল ইসলাম দিলদার এর  বাংলাদেশ মানবাধিকার এর কার্যক্রম বিষয়ে জানতে চাইলে, বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ফেসবুক পেজ দেখতে বলেন। এরপর বাংলাদেশ মানবাধিকার কমিশনের ব্যাপারে জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন কালের কণ্ঠে তাদের বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে এই বিষয়ে জানতে চাইলে তিনি কোন সঠিক উত্তর না দিয়ে ফোনটি কেটে দেন। এরপর ফোন করলে তিনি আর ফোন ধরেননি।

 

 

Leave A Reply

Your email address will not be published.

Title