শারদীয় দুর্গাপূজা উৎসব শুধু নিদিষ্ট ধর্মের মধ্যেই সীমাবদ্ধ নয় এটা বাঙালির সংস্কৃতির ঐতিহ্য: কৃষিমন্ত্রী

টাঙ্গাইল,ধনবাড়ী: কৃষি মন্ত্রী ড.মোঃ আব্দুর রাজ্জাক বলেছেন, শারদীয়া দূর্গাপুজা উৎসব শুধু নিদিষ্ট ধর্মের মধ্যেই সীমাবদ্ধ নয় এটা বাঙ্গালী সংস্কৃতির ঐতিহ্য। যার কারণে এই দূর্গা পূজাটা একটা সার্বজনীন দূর্গা পূজা হিসেবে সবাই আনন্দ উসৎবে অংশগ্রহণ করে।

আজ শনিবার সনাতন ধর্মাম্বলীদের শারদীয় দূর্গা উৎসবে ধনবাড়ী উপজেলার পূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এ সময় পূজা কমিটির নেতৃবৃন্দদের ফুল ও ফলের শুভেচ্ছা জানান।

মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে থাকেন “ধর্ম যার যার, উৎসব সবার” আমরা টাঙ্গাইল জেলা বাসী একই আর্দশে বিশ্বাস করি। ১৯৭১সালে বাংলাদেশ যে অসম্প্রদায়ীক চেতনা নিয়ে স্বাধীন হয়েছিল সেই চেতনাকে আমরা ধারণ করি লালন করি ও সেটা বাস্তবায়ন করার চেষ্টা করছি।

বর্তমান সরকার জনবান্ধব সরকার, তাই সম্প্রীতি, সৌহার্দ বজাই রেখে শান্তিপূর্ণভাবে একে অপরে ধর্ম পালন করতে হবে। সেই সঙ্গে তিনি উপজেলার সর্ব-স্তরের সনাতন ধর্মের সবাইকে শারদীয়া দূর্গা পূজার শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হারুনার রশিদ হীরা,পৌর মেয়র খন্দকার মনজুরুল ইসলাম তপন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জু ; উপজেলা ভাইস চেয়ারম্যান সামশুল হুদা ও জেবুন্নাহার।

Leave A Reply

Your email address will not be published.

Title