হাসপাতালে গিয়ে পেট্রোলে দগ্ধ চিকিৎসকের চিকিৎসার খোঁজ নিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন

নিজস্ব প্রতিবেদক: হাসপাতালে গিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন নরসিংদীর প্রাক্তন স্বামীর পেট্রোলের আগুনকান্ডে মারাত্মক দগ্ধ আহত চিকিৎসক ডা. লতা আক্তারের চিকিৎসার সর্বশেষ অবস্থার সরেজমিন খোঁজ নিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ বিকেলে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে উপস্থিত হয়ে চিকিৎসাধীন ডা. লতা আক্তারকে দেখেন এবং তার চিকিৎসার সর্বশেষ অবস্থার খোঁজ নেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

এ সময় কর্তব্যরত চিকিৎসকগণ চিকিৎসাধীন ডা. লতা আক্তারের শারীরিক অবস্থা খুব একটা ভালো নয় বলে স্বাস্থ্যমন্ত্রীকে অবগত করেন। ডা. লতা আক্তারের শরীরের নব্বই ভাগ পুড়ে গেছে বলে এসময় স্বাস্থ্যমন্ত্রীকে জানান শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের বিশেষজ্ঞ চিকিৎসকগণ।

পুরো ঘটনা শুনে এবং ঘটনার তীব্রতা অনুভব করে ঘটনাটিকে অত্যন্ত দু:খজনক বলে অভিহিত করেন স্বাস্থ্যমন্ত্রী ডা সামন্ত লাল সেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এই ঘটনাটি অত্যন্ত কষ্টদায়ক, হৃদয়বিদারক ও দু:খজনক। এমন ঘটনায় আসলে কেউই লাভবান হয় না, শুধু নিজেদেরই ক্ষতি হয়। পেট্রোলে পুড়ে যাওয়া আমাদের এই চিকিৎসক রোগীর প্রায় ৯০ শতাংশ পুড়ে যাওয়ায় তাকে সুস্থ করা বেশ কঠিন হয়ে গেছে। তবে, রোগীকে সুস্থ করতে শেষ মুহুর্ত পর্যন্ত সব ধরনের চেষ্টাই আমাদেরকে অব্যাহত রাখতে হবে। আমরা আমাদের সাধ্যের শেষ বিন্দু দিয়ে চাই এই রুগী দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুক।”

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নরসিংদী থেকে ডা. লতা আক্তার নামে একজন চিকিৎসক রোগী ভর্তি হন। তাঁর বার্নের পরিমাণ বর্তমানে ৯০%। তার সাবেক স্বামী খলিলুর রহমান রোগীর গায়ে আগুন দিয়েছেন বলে রোগী জানিয়েছেন। রোগীর ডায়িং ডিক্লারেশন নেয়া হয়েছে। রোগী বর্তমানে মেকানিকাল ভেন্টিলেশনে আইসিইউ ১৫ নং বেডে আছেন। শাহাবুদ্দিন মেডিকেল থেকে পাশ করা। উক্ত নারীর গায়ে আগুন দেয়ার পর তার স্বামী নিজের গায়েও আগুন দেয় এবং তিনি গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চিকিৎসাধীন রোগীকে দেখার সময় স্বাস্থ্যমন্ত্রীর সাথে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর আহমেদুল কবীর, শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের পরিচালক রায়হানা আউয়াল সহ অন্যান্য চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

অন্যদিকে, আজ দুপুরে সচিবালয়ে ওষুধের মুল্য কমানো প্রসঙ্গে উপস্থিত মিডিয়া কর্মীদের এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী ডা সামন্ত লাল সেন তার সাথে উপস্থিত থাকা মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো জাহাঙ্গীর আলমকে ওষুধের মুল্য কমানোর ব্যাপারে করণীয় ঠিক করতে সংশ্লিষ্ট কর্মকর্তা ও ওষুধ কোম্পানি মালিক পক্ষের সাথে আলাপ করার জন্য নির্দেশনা দেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওষুধের মুল্য নিয়ে পত্র-পত্রিকায় নিয়মিত লেখালেখি হচ্ছে। হঠাৎ করে এমনি এমনি তো ওষুধের মুল্য অস্বাভাবিকভাবে বেড়ে যেতে পারে না। কেন বাড়ছে, কতটুকু বাড়ছে, তার যৌক্তিকতা কতটা সে ব্যাপারে আমাদেরকে খতিয়ে দেখা প্রয়োজন।

সচিবালয়ে কথা বলার সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম স্বাস্থ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

Title