১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন চলবে: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : শর্তসাপেক্ষে ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় গণপরিবহন চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে ঢাকা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান তিনি। ঢাকার নিজ বাসা থেকে ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে যুক্ত হন সেতুমন্ত্রী।

তিনি বলেন, সামগ্রিক পরিস্থিতি এবং জনস্বার্থ বিবেচনায় সরকার শর্তসাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর থেকে গণপরিবহনের আগের নির্ধারিত ভাড়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

প্রসঙ্গত, করোনার কারণে গত ১ জুন থেকে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। প্রতিটি বাস-মিনিবাসের অর্ধেক আসন ফাঁকা রেখে পরিবহন চালানোর সিদ্ধান্ত দিয়েছিল বিআরটিএ। তবে কোনো পরিবহনেই স্বাস্থ্যবিধি তেমন মানা হচ্ছিল না। এমন পরিস্থিতিতে গত ২৫ আগস্ট কুমিল্লা জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে গণপরিবহনে আগের ভাড়ায় ফিরে আসার সিদ্ধান্ত আসতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছিলেন সেতুমন্ত্রী। মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করার পর প্রধানমন্ত্রী ও কেবিনেট সচিবের সঙ্গে কথা বলে শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত দেয়া হবে বলেও জানিয়েছিলেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.

Title