নিম্ন আয়ের মানুষের মাঝে পাঁচশত মাস্ক,হ্যান্ড ওয়াস,স্যানিটাইজার, গ্লাভস করলো ল্যাব

ঢাকা : করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বাড়াতে রাজধানীর উত্তর বাড্ডায় লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ (ল্যাব) এর পক্ষ থেকে সাধারণ অসহায় নিম্ন আয়ের মানুষ ও দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে, প্রায় ৫ শতাধিক মাস্ক, হ্যান্ড ওয়াস, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও সচেতনতা মূলক লিফলেট বিতরন করা হয় এবং বাজারে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি না রাখা এবং দরিদ্র ক্রেতাদের দিকে সু নজর দেয়ার ব্যাপারে মাইকিং করে অনুরোধ করা হয়েছে ।
শনিবার এই ধরনের কার্যক্রমের বিষয়ে জানতে চাইলে এই সংস্থার নির্বাহী পরিচালক হৃদয় হাসান বলেন, মানুষকে বাসায় থাকার জন্য অনুরোধ করছি এবং যারা জীবনের প্রয়োজনে জীবিকার তাগিদে বাধ্য হয়ে বাইরে বের হয়েছে তাদের নিরাপদ থাকাটা জরুরী তাই তাদের কে সামান্য সহযোগিতার জন্য আমরা চেষ্টা করছি।
হৃদয় হাসান আরো বলেন, সমাজের সকল বিত্তশালী ও প্রতি এলাকার জনপ্রতিনিধি এখন এদের পাশে দাড়ানো উচিৎ কারন তারা নিরাপদ থাকলে নিরাপদ থাকবে দেশ। নতুবা এদের ঘরে থাকা বা দেশ নিরাপদ রাখা সম্ভব হবে না। তাই নিজের নিরাপত্তার জন্য হলেও তাদের নিরাপদে রাখার জন্য তাদের ১৫ দিনের খাবারের ব্যবস্থা করে ঘরে রাখার ব্যবস্থা করা জরুরি। আমরা চেষ্টা করছি আরো কিছু করার, কিন্তু আমাদের একার দ্বারা সবকিছু করা সম্ভব না তাই সবাইকে এগিয়ে আসতে হবে।
তিনি আরো বলেন প্রতেক সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারিদের একদিনের বেতন এর সমপরিমাণ অর্থ সবাই নিজ উদ্যোগে দান করলে, দরিদ্র খেটে খাওয়া মানুষদের সহযোগীতা করা কোন অসম্ভব কাজ নয়। তিনি সকলকে এ ব্যাপারে এগিয়ে আসার অনুরোধ করেন।
এতে সহযোগিতায় কাজ করেছেন ল্যাব এর চেয়ারম্যান জনাব এডভোকেট ওবায়দুর রহমান লস্কর,ভাইস চেয়ারম্যান জনাব সায়েম, জনাব এডভোকেট রেহানা সুলতানা ইমাম, সাংবাদিক মাসুদ হাসান মোল্লা রিদম সহ-সাংগঠনিক সম্পাদক, ঢাকা উত্তর সাংবাদিক ফোরাম,সাংবাদিক কামাল হোসেন খান, ব্যবসায়ী মোঃ লাইচু জামান,ল্যাব এর মোঃ শামসুদ্দোহা পিন্টু, আকাশ হোসেন,এম আওলাদ হোসেন মজুমদার ও এইচ এম হাদী সহ অনেকে।

Leave A Reply

Your email address will not be published.

Title