করোনা ভাইরাস ইস্যুতে আর বিধিনিষেধ দেওয়া হবে না জানালেন মন্ত্রীপরিষদ সচিব

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইস্যুতে সরকার ঘোষিত বিধিনিষেধ বিদায় হলো আজ থেকেই। সর্বশেষ জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী, গতকাল সোমবার (২১ ফেব্রুয়ারি) দিনগত রাত ১২টা পর্যন্ত কার্যকর ছিল এ বিধিনিষেধ। ফলে ৩৯ দিন পর উঠে গেল বিধিনিষেধ।

এর আগে, গত ১০ জানুয়ারি সারা দেশে বিধিনিষেধের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ, যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়। তখন ১১টি নির্দেশনা দেওয়া হয়েছিল। এরপর গত ৩ ফেব্রুয়ারি বিধিনিষেধ ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই প্রজ্ঞাপনে বলা হয়-

করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও বাংলাদেশে এ রোগের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের জারি করা সব বিধিনিষেধ ও নির্দেশনার সঙ্গে দুটি শর্ত সংশোধন করে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো। এই বিধিনিষেধ আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে।

রবিবার (২০ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, আগামী ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে এ বিধিনিষেধ উঠে যাচ্ছে।

২২ ফেব্রুয়ারির পর আর বিধিনিষেধ দেওয়া হবে কি না— জানতে চাইলে তিনি বলেন, ‘না, আর বিধিনিষেধ দেওয়া হবে না। এটা আর বাড়ছে না।’

Leave A Reply

Your email address will not be published.

Title