কাপাসিয়ায় কৃষকের ফোন পেয়ে সবজি ক্রয় করলেন  ইউএনও 

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ দুর্যোগ ব্যবস্থাপনায় ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে গাজীপুরের কাপাসিয়া উপজেলার প্রান্তিক কৃষকের ফোন পেয়ে  কৃষকের ক্ষেত থেকে মিষ্টি কুমড়া,চিচিঙ্গা,ঢেঁড়স সবজি ক্রয় করেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা।
করোনাভাইরাসের কারণে কৃষক যখন তার ক্ষেতের  সবজি বিক্রি করতে পারছেন না। এবং বৃষ্টির কারণে অনেক সবজি ক্ষেতেই নষ্ট হচ্ছে।  তখন কৃষক কোন উপায় না পেয়ে ইউএনও কে ফোন করেন। তখন উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিকভাবে সবজি ক্রয় করার সিদ্ধান্ত নেন।
২৭ মে সকালে উপজেলার আমরাইদ গ্রামের মফিজ ও কফির কাছ থেকে সবজি ক্রয় করে বিকালে কাপাসিয়া বাস স্ট্যান্ড অসহায় ও কর্মহীন হয়ে পড়া বাস ও ট্রাক শ্রমিকদের মাঝে ৫ কেজি চাল, মিষ্টি কুমড়া চিচিঙ্গা,ঢেঁড়স বিতরণ করা হয়।
এ ব্যাপারে কৃষক মফিজ বলেন বাজারে সবজির কাংখিত ন্যায্য দাম না পাওয়ায় ক্ষেতের আমার সবজি পোঁছে যাচ্ছে। তখন আমি উপজেলা নির্বাহী অফিসার কে ফোন দিলে তিনি আশ্বাস দেন আমার সবজি কিনে নিবেন। তারই ধারাবাহিকতায় আজ সবজি ক্ষেত থেকে ন্যায্য দাম দিয়ে সবজি কিনে নিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত বলেন,  আমরাইদ গ্রামের কৃষক মফিজ আমাকে ফোন দিয়ে বলেন কাংখিত দাম না পাওয়ায় তার ক্ষেতের সবজি বাগানে পোঁছে যাচ্ছে। ন্যায্য  দাম দিয়ে ক্ষেত থেকে ২০ টাকা দরে ৯ মন সবজি ক্রয় করা হয়েছে। এই সবজি  উপজেলা অসহায় দুস্থ ও বাস শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title