কাপাসিয়ায় মানবতা ঘরের উদ্যোগে শিক্ষা উপকরণ, খাদ্য সামগ্রী বিতরণ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কাপাসিয়া উপজেলা মানবতার ঘরের উদ্যোগে ৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২৪ জন অসহায় শিক্ষার্থীদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

৬ জুন শনিবার দুপুরে উপজেলা টোক ইউনিয়নের ডুমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুলতান পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াসাঙ্গুন সরকারি প্রাথমিক বিদ্যালয়, টোক সরযূবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়, টোক সরকারি প্রাথমিক বিদ্যালয়

অসহায় হতদরিদ্র শিক্ষার্থীদের পরিবারের মাঝে শিক্ষা উপকরণ ডাইরি , ৩ টি খাতা, ৩টি কলম ও বেগুন, মিষ্টি কুমড়া,চালকুমড়া, দুই হালি ডিম সহ সামগ্রী বিতরণ করা হয়।

শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী বিতরণের করেন মানবতা ঘরের প্রধান উদ্যোক্তা ও উজলী দিঘীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মমতাজ উদ্দিন, মোঃ রফিক উদ্দদিন, এড, সোনিয়া আক্তার যুথী,টোক ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য সুরুজ মিয়া, কামাল হোসাইন প্রমুখ।

সার্বিক সহযোগিতায় টোক ইউনিয়নের ঐতিহ্যবাহী শরীফ পরিবারের পক্ষ থেকে ৪ টি বিদ্যালয় এবং এড, সোনিয়া আক্তার যুথী পক্ষ থেকে ১ টি বিদ্যালয় এসব সামগ্রী দেওয়া হয়।

মানবতা ঘরের প্রধান উদ্যোক্তা মোঃ মমতাজ উদ্দিন বলেন আজ ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২৪ জন অসহায় শিক্ষার্থীর পরিবারের মাঝে শিক্ষা উপকরণ ও খাদ্য সামগ্রী দেওয়া হয়েছ। ৮ টি প্রতিষ্ঠানে সহায়তা দেওয়া হয়েছে। টোক ইউনিয়নের পর্যায়ক্রমে
২২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের সহায়তা প্রদান করা হবে। তিনি আরো বলেন এ পর্যন্ত মানবতার ঘর থেকে খাদ‌্য সহায়তা পেয়েছেন ১৭১২টি প‌রিবার। করোনাার প্রথম থেকেই মানবতার ঘর থেকে সাহায্য-সহযোগিতা করে আসছে।

করোনার কারণে বিদ্যালয় বন্ধ কিন্তু পড়াশোনা বন্ধন নয়। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন আপনার সন্তানদের পড়াশোনার বিষয়ে অধিক মনোযোগী হোন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.

Title