কালীগঞ্জে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত ৬ জনকে আর্থিক জরিমানা

তৈয়বুর রহমান, কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রেখেছেন উপজেলা প্রশাসন। সরকারের নির্দেশ অমান্য করে লকডাউনে চলাফেরা, ব্যবসা প্রতিষ্ঠা খোলা ও মাস্ক না পড়ার অপরাধে উপজেলার ৬ জনকে আর্থিক জরিমানা করেছেন মোবাইল কোর্ট।
রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত করোনা ভাইরাস এর বিস্তার রোধকল্পে সরকারি নির্দেশনা বাস্তবায়ন, যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনে কালীগঞ্জ পৌর এলাকা, বক্তারপুর বাজার, আওড়াখালী বাজার, দোলান বাজার, জামালপুর বাজার, বাশাইর বাজার, ঘোড়াশাল ফেরিঘাট, মূলগাঁও প্রাণ গেটসহ বেশ কিছু এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.শিবলী সাদিক।
এই সময় মাস্ক না পড়ার কারণে এবং ভোক্তা অধিকার আইনে ৬ জনকে আর্থিক জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। তাদের কাছ থেকে বিভিন্ন অংকে ২৭শত টাকা আর্থিক জরিমানা আদায় করে থাকেন মোবাইল কোর্ট।
এই সময় জনসাধারণকে অতীব প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়। সঠিকভাবে মাস্ক পরিধানের জন্য এবং ঔষধ ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী কেনাকাটার করার ক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখতে নির্দেশনা দেয়া হয়।
মোবাইল কোর্ট পরিচালনার সময় সাথে ছিলেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) শাহিনা আক্তার।

Leave A Reply

Your email address will not be published.

Title