গ্লোব বায়োটেকের ভ্যাকসিন করোনা প্রতিরোধ ও এন্টিবডি তৈরিতে সক্ষম : মার্কিন মেডিক্যাল জার্নাল

নিজস্ব প্রতিবেদক : গ্লোব ফার্মাসিউটিক্যালস গ্রুপ অব কোম্পানিজ লিমিটেড’র সহযোগী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক উদ্ভাবিত বিশ্বে এই প্রথম ডি৬১৪জি ভ্যারিয়েনটস এমআরএনএ ভিত্তিক ভ্যাকসিন ‘ব্যানকোভিড’ করোনা ভাইরাস প্রতিরোধে এন্টিবডি তৈরিতে সক্ষম বলে জানিয়েছে মার্কিন মেডিক্যাল জার্নাল বায়োআর্কাইভ।

এদিকে আগামী সোমবার (৫ অক্টোবর) সকাল ১১টায় কোভিড-১৯ এর টিকার নিয়ন্ত্রিত প্রি-ক্লিনিক্যাল ট্রায়াল সম্পন্ন ও ক্লিনিক্যাল ট্রায়ালের প্রস্তুতি নিয়ে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা করেছে গ্লোব বায়োটেক লিমিটেড। সংবাদ সম্মেলনটি লেক শো হোটেল, গুলশান-২, ঢাকায়  অনুষ্ঠিত হবে ।

উল্লেখ্য, দেশে প্রথমবারের মতো কোভিড-১৯ (করোনা ভাইরাস) রোগের টিকা (ভ্যাকসিন) আবিষ্কার করে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্লোব বায়োটেক লিমিটেড।

গ্লোব বায়োটেক লিমিটেড ২০১৫ সালে ক্যান্সার, আর্থ্রাইটিস, রক্তস্বল্পতা, উচ্চ রক্তচাপ, অটোইমিউন ডিজিজসহ অন্যান্য দুরারোগ্য রোগ নিরাময়ের জন্য বায়োলজিক্স, নভেল ড্রাগ এবং বায়োসিমিলার উৎপাদনের লক্ষ্যে অত্যাধুনিক গবেষণাগার স্থাপনের মাধ্যমে যাত্রা শুরু করে।

তারা জানায়, জাতীয় ও আন্তর্জাতিক প্রয়োজনে ‘গ্লোব বায়োটেক লিমিটেড’ গবেষণার পাশাপাশি কোভিড-১৯ ‘শনাক্তকরণ কিট, টিকা এবং ওষুধ’ আবিষ্কার সংক্রান্ত গবেষণা শুরু করে।

Leave A Reply

Your email address will not be published.

Title