ডেঙ্গু প্রতিরোধে ৯৪ শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় ডেঙ্গু প্রতিরোধে ৯৪ শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (১২ জুলাই ২০২৩ইং) সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনা ও চারপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয় এবং প্রয়োজন বোধে সেখানে ব্লিসিং পাউডার ছিটানো হয়। এরপর সেসব শিক্ষা প্রতিষ্ঠানে লার্ভিসাইডিং এবং এডাল্টিসাইডিং করা হয়। এসব অভিযানে করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ব্যতীত স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করছেন এবং শিক্ষার্থীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণসহ নানাবিধ কার্যক্রমে অংশগ্রহণ করছেন।

এ কার্যক্রমের অংশ হিসেবে আজ অঞ্চল-১ এ ১০টি, অঞ্চল-২ এ ১২টি, অঞ্চল-৩ এ ২৮টি, অঞ্চল-৪ এ ১১টি, অঞ্চল-৫ এ ১৫টি, অঞ্চল-৬ এ ৩টি, অঞ্চল-৭ এ ৪টি, অঞ্চল-৮ এ ৫টি, অঞ্চল-৯ এ ৬টি এবং অঞ্চল-১০ এ ৪টি শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা, প্রয়োজন অনুযায়ী ব্লিচিং পাউডার ছিটানো এবং সবশেষে এডিস মশার প্রজননস্থল ধ্বংসে কীটনাশক প্রয়োগ করা হয়।

সবমিলিয়ে মঙ্গলবার ৯৮ শিক্ষা প্রতিষ্ঠানে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানেও এ কার্যক্রম পরিচালনা করবে ।

Leave A Reply

Your email address will not be published.

Title