ডেসটিনির এমডির রফিকুলের ৩ বছরের সাজা

নিজস্ব প্রতিবেদক: ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমিন বিরুদ্ধে দুদকের দায়ের মামলায় সম্পদের তথ্য বিবরণী জমা না দেওয়ার অভিযোগের মামলার তিন বছরের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক শামীম আহাম্মদ আসামির উপস্থিততে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে ৫০ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন।

মামালর অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ৩১ জুলাই ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন এবং ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনসহ ২২ জনের বিরুদ্ধে প্রায় চার হাজার কোটি টাকা আত্মসাত ও পাচারের অভিযোগে কলাবাগান থানায় আলাদা দু’টি মামলা করে দুদক। ওই বছরের গত ১১ অক্টোবর ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

দুদকের অনুসন্ধানে কারাগারে থাকা অবস্থায় ওই দুই মামলায় রফিকুল আমিনের জ্ঞাত আয় বহির্ভূত ১৮ কোটি ২ লাখ ২৯ হাজার ৩২৩ টাকার সম্পদের হিসাব চেয়ে ২০১৬ সালের ১৬ জুন নোটিশ দেয় দুদক। সাত দিনের মধ্যে তাকে তথ্য বিবরণী জমা দিতে বলা হয়। কারাবন্দি রফিকুল আমীন বিবরণী দাখিলের জন্য সময়ের আবেদন করলে তাকে আরও সাত দিন সময় দেয়া হয়। এরপরও সম্পদের তথ্য বিবরণী না দেওয়ায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রমনা থানায় মামলাটি দায়ের করে দুদক।

২০১৭ সালের ৬ জুন আদালতে চার্জশিট দাখিল করে দুদক। ২০১৮ সালের ১২ মার্চ চার্জগঠন করে রফিকুল আমিনের বিচার শুরু করেন আদালত। মামলাটিতে আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

ঢাকা/এআইএ

Leave A Reply

Your email address will not be published.

Title