দেশের অর্থনীতি সক্ষমতা বিশ্বব্যাপী প্রশংসিত || ধর্ম প্রতিমন্ত্রী

দেশের অর্থনীতি সক্ষমতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
তিনি বলেন, দেশের সামগ্রিক উন্নয়নে সরকার সৃজনশীল উদ্যোগ গ্রহণ করেছে।
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বাংলা মোটরের উন্নয়ন সমন্বয় অডিটোরিয়ামে ড. আতিউর রহমান রচিত ‘ওরে মন, হবেই হবে: বঙ্গবন্ধু, রবীন্দ্রনাথ ও সমকালীন বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী ফরিদুল বলেন, আগে গবেষণামূলক প্রতিষ্ঠানগুলোকে কোনো প্রকার অর্থ দেওয়া হতো না। যদিও কোনো প্রকার অর্থ বরাদ্দ দেওয়া হতো তা অনেকটা না দেওয়ার মতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা গবেষণা প্রতিষ্ঠানগুলোকে অনেক গুরুত্ব দিয়েছেন। গবেষণা প্রতিষ্ঠানগুলোর বরাদ্দ অনেক বাড়িয়ে দিয়েছেন। গবেষকদের মাধ্যমেই দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা এসেছে। গবেষকরা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পথকে সুগম করেছে।

বিগত দিনের ইলেকট্রিসিটির কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী ফরিদুল বলেন, দেশেকে এগিয়ে নিতে বেশি সহায়তা করেছে ইলেকট্রিসিটি। আগে ইলেকট্রিসিটি কোন অবস্থায় ছিল আর বর্তমানে কোন অবস্থায় আছে আপনারাই জানেন। এখন গ্রাম-গঞ্জে ইলেকট্রিসিটি পৌঁছে গেছে, এ কারণে সেখানে কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। আগে আমাদের মা-বোনদের কষ্ট করে ঢেঁকিতে ধান ভানতেন। এখন গ্রাম-গঞ্জে ইলেকট্রিসিটির মাধ্যমে মেশিনের ধান ভাঙানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, দেশের নীতি নির্ধারকরা কাজ করে যাচ্ছেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে। দেশ আরও এগিয়ে যাবে এটা আমাদের বিশ্বাস।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর, উন্নয়ন সমন্বয় চেয়ারম্যান ড. আতিউর রহমান, সমাজতাত্ত্বিক ও গবেষক খন্দকার সাখাওয়াত আলী, বাংলাপ্রকাশ কনসালটেন্ট রহিম শাহ, সোনালী ব্যাংকের পরিচালক ও এক্সপার্টস একাডেমির এমডি ইশতিয়াক চৌধুরী প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

Title