নাসিরনগরে টিসিবি‘র পণ্য ক্রয়, উপচে পড়া ভীড়

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা সদরের আজ শনিবার থেকে টিসিবি‘র পণ্য সামগ্রী বিক্রয় শুরু হয়েছে।সকাল ৯টা থেকে নাসিরনগর সরকারি
কলেজ প্রাঙ্গণে এ টিসিবি‘র পণ্য বিক্রয় কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ডাঃ রাফিউদ্দিন আহমেদ ও উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী। এসময় উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মিজানুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সকাল থেকে টিসিবি‘র চিনি,মশুর ডাল,সয়াবিন তেল ও পেয়াঁজ ক্রয় করতে কলেজ চত্বরে স্থানীয় নারী-পুরুষের লাইন ধরে ভিড় করতে দেখা গেছে। এসময় ন্যায্যমূল্যে টিসিবি‘র পণ্য পেয়ে মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে। টিসিবি‘র পণ্য ক্রয়ে এলাকার জনগনের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। পবিত্র মাহে রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম স্বাভাবিক রাখতে টিসিবি‘র পণ্য বিক্রয় কর্মসূচী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে ক্রেতারা আশাবাদ ব্যক্ত করেন।
টিসিবি‘র ডিলার মেসার্স লায়েছ উদ্দিন এন্টার প্রাইজের প্রোপাইটর লায়েছ উদ্দিন জানান, নির্ধারিত মূল্যে পেয়াঁজ প্রতি কেজি ২০ টাকা,চিনি প্রতি কেজি ৫০ টাকা,মসুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা এবং সয়াবিন তেল প্রতি লিটার ৯০ টাকা দরে বিক্রি করছেন। তবে যে পরিমাণ পণ্য বরাদ্দ দেয়া হয় তা দিয়ে নাসিরনগরের মানুষকে পোষানো সম্ভব নয়।চাহিদার তুলনা ক্রেতা বেশী। তাই পণ্যের চাহিদা বাড়ানো দাবি জানান তিনি।উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমা আশরাফী জানান, টিসিবি‘ পণ্য সঠিকভাবে সরকার কতৃর্ক নির্ধারিত মূল্যে সামাজিক দুরত্ব বজায় রেখে টিসিবি‘র পণ্য বিক্রি করা হচ্ছে।আগামী রমজান মাস পর্যন্ত এ কর্মসূচী চলবে। এ উপজেলায় পণ্যের চাহিদা বাড়ানো জরুরি।

আকতার হোসেন ভুইয়া
নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া

Leave A Reply

Your email address will not be published.

Title