নির্বাচন নিয়ে বিদেশি রাষ্ট্রগুলোর উদ্বেগের কড়া সমালোচনা করলেন মেনন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশি রাষ্ট্রগুলোর উদ্বেগের কড়া সমালোচনা করেছেন ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেছেন, ‘বিএনপি-জামায়াত সরকারের বিরুদ্ধে আমাদের লড়াই যখন সাফল্যের মুখ দেখছিল, তখন আসে সেনাশাসন। সেই সেনাশাসন নতুন নতুন তত্ত্ব নিয়ে হাজির হয়েছিল আমাদের সামনে। তারা নতুন রাজনৈতিক ব্যবস্থার কথা বলেছিল। আমার যেসব বিদেশি বন্ধু আজ অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের কথা বলেন, তাদের প্রতি আমার জিজ্ঞাসা, সেদিন আপনারা কোন প্রেসক্রিপশন দিয়েছিলেন? আপনারা সেদিন দেশে এমন একটি গণতান্ত্রিক ব্যবস্থার প্রেসক্রিপশন দিয়েছিলেন, যাতে সেনাবাহিনী অংশীদার হবে। আপনারা মাইনাস টু থিওরি দিয়েছিলেন। যার মাধ্যমে দুই নেত্রীকে অপসারণ করা হবে এবং সেনার অধীনে কিংস পার্টি গঠন করা হবে। আমরা এগুলো ভুলিনি।’

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বছরব্যাপী ওয়ার্কার্স পার্টির সুবর্ণজয়ন্তী উৎসবের সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন তার বক্তব্যে দেশে বিতর্কিত সব নির্বাচনের ইতিহাস তুলে ধরেন। একই সঙ্গে বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলের কড়া সমালোচনা করেন।

পার্টির পলিট ব্যুরো সদস্য কামরূল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পার্টির পলিট ব্যুরো সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, নূর আহমেদ বকুল, মাহমুদুর রহমান মানিক, সুশান্ত দাস প্রমুখ। গত বছরের ১৭ মে ওয়ার্কার্স পার্টির ৫০ বছর পূর্তি উপলক্ষে বছরব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title