প্রধানমন্ত্রীর জনসভায় যাবেন দিনাজপুরের ১ লাখ নেতাকর্মী

ব্যবস্থা করা হয়েছে বিশেষ ট্রেন, ৩১৬টি বাস, কয়েকশ মাইক্রোবাস

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী বুধবার রংপুর সফরকে কেন্দ্র করে প্রাচীন ও ঐতিহ্যবাহী জেলা দিনাজপুরের আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। বৃহৎ এই জেলা থেকে কমপক্ষে এক লাখ মানুষ যাবেন প্রধানমন্ত্রীর জনসভায়।

প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে প্রচার-প্রচারণার পাশাপাশি নেতাকর্মীরা কে কিভাবে রংপুরে যাবেন-তা নিয়ে ইতোমধ্যেই গ্রহণ করা হয়েছে সবরকম প্রস্তুতি।

এজন্য ব্যবস্থা করা হয়েছে দিনাজপুর থেকে একটি বিশেষ ট্রেনের, ৩১৬টি বাস, কয়েকশ মাইক্রোবাস। এছাড়াও প্রায় ৩০ হাজার মোটরসাইকেল নিয়ে রংপুরে যাবেন নেতাকর্মীরা।

বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল।

বুধবার রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের রংপুর বিভাগীয় জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে বেশ কয়েক দিন থেকেই সরব দিনাজপুর শহর, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে নেতাকর্মীরা। চলছে প্রচার-প্রচারণা।

দিনাজপুর জেলা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নেতাকর্মীদের ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন টানানো হয়েছে। নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর উত্তরাঞ্চল সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন আওয়ামী লীগ নেতারা।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বলছেন, বর্তমান সরকারের উন্নয়ন ও শান্তির দেশে বিরোধীপক্ষ অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে। জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রী রংপুরে আসবেন উন্নয়ন অব্যাহত রাখতে এবং উত্তরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে বিশেষ পরামর্শ ও দিকনির্দেশনা দেবেন নেতাকর্মীদের এমন প্রত্যাশা। ইতোমধ্যে জেলা, উপজেলা, পৌর এলাকা ও ইউনিয়ন পর্যায়ের সব নেতাকে নিয়ে বিভিন্নসময় কর্মিসভা করা হয়েছে। দিনাজপুর থেকে লক্ষাধিক মানুষ রংপুরে প্রধানমন্ত্রীর বুধবারের সমাবেশে যোগদান করবে বলে আশা করছেন জেলা আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ রেলওয়ের একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফর উপলক্ষে রেলওয়ে পশ্চিমাঞ্চল (লালমনিরহাট) থেকে মোট ৮টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। বুধবার ভোর থেকে দুপুর পর্যন্ত রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে এই ট্রেনগুলো রংপুরে যাবে। ট্রেনগুলো হলো- পঞ্চগড় স্পেশাল, ঠাকুরগাঁও, দিনাজপুর, বুড়িমারী, লালমনিরহাট, উলিপুর, কুড়িগ্রাম ও বোনারপাড়া স্পেশাল ট্রেন। স্পেশাল ট্রেনগুলো বুধবার সকাল ৭টা থেকে ১১টার মধ্যে সব স্টেশন থেকে রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সোয়া ৯টা থেকে ১২টার মধ্যে রংপুরে পৌঁছাবে। আটটি ট্রেনে আসন সংখ্যা রয়েছে ৫ হাজার ২১৮টি।

দিনাজপুর রেলওয়ে স্টেশনের সুপারিন্টেনডেন্ট এবিএম জিয়াউর রহমান জানান, প্রধানমন্ত্রীর রংপুর সফর উপলক্ষে দিনাজপুর থেকে একটিসহ ঠাকুরগাঁও ও পঞ্চগড় থেকে একটি করে বিশেষ ট্রেন দিনাজপুরের ওপর দিয়ে ছেড়ে যাবে। জনসভায় অংশগ্রহণকারীরা যাতে নিরাপদে কোনো ভোগান্তি ছাড়াই চলাচল করতে পারেন সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে বুধবার পার্বতীপুর থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে সকাল ৮টায় ছেড়ে যাওয়া কাঞ্চন এক্সপ্রেস এবং সকাল ৬টায় পঞ্চগড় থেকে সান্তাহারের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া দোলনচাঁপা এক্সপ্রেস বন্ধ থাকতে পারে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, রংপুর বিভাগের প্রতিটি জেলার আওয়ামী লীগের নেতারা যোগাযোগ করেছেন। ভাড়াপ্রদান সাপেক্ষে বুধবার আটটি ট্রেন তারা ব্যবহার করবেন। অন্যান্য ট্রেনের সময়সূচিতে যেন কোনো ব্যাঘাত না ঘটে সেভাবেই সাজানো হয়েছে।

এদিকে দিনাজপুর জেলা সড়ক পরিবহণ মালিক গ্রুপের সভাপতি ভবানি শংকর আগরওয়াল জানান, দিনাজপুর থেকে মোট ৩১৭টি বাস বিভিন্ন রুটে চলাচল করে। আওয়ামী লীগের নেতারা যোগাযোগ করেছেন। মোট ২৫০টি বাস সমাবেশে যাত্রী পরিবহণের জন্য যাবে। কোন গাড়ি কোন জায়গা থেকে ছাড়বে তার প্রস্তুতি নেওয়া হচ্ছে। অবশিষ্ট বাসগুলো অন্যান্য রুটে নিয়মিত চলাচল করবে। সাধারণ যাত্রীদের ভোগান্তি যেন না হয় সেদিকে দৃষ্টি রাখা হয়েছে।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল জানান, রংপুরে দিনাজপুর জেলার কোন যানবাহন কোন জায়গায় পার্কিং করবে- ইতোমধ্যেই তার নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title