ভাঙ্গায় কোভিড-১৯ মৃত্যুবরণকারী মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ফরিদপুর :: কোভিড-১৯ আক্রান্ত হয়ে ফরিদপুরের ভাঙ্গায় প্রথম মৃত্যুবরনকারী রোগী উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আমিনুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় আজ বুধবার দুপুরে স্থানীয় মাদানীনগর মাদ্রাসার গোরস্থানে দাফন করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রাকিবুর রহমান খান,থানা অফিসারইনচার্জ শফিকুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা মহসিন ফকির, ভাঙ্গা আওয়ামীলীগ নেতা শহিদুল হক মিরু মুন্সী, মাদানীনগর মাদ্রাসার মহতামিন মাওলানা আহমেদ মাস্রুরসহ উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গ্রামবাসী।

উল্লেখ্য ঈদের তিনদিন আগে মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের শরীরে করোনা উপসর্গ পাওয়া গেলে তিনি পশ্চিম হাসামদিয়া নিজের বাড়িতে আইসলিউশনে ছিলেন। গতকাল মঙ্গলবার রাত ১২টার দিকে তার শারীরিক অবস্থা গুরুত্বর হলে পরিবারের সদস্যরা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

ভাঙ্গা পৌরসভার পশ্চিম হাসামদিয়া নিবাসী আলহাজ্ব আমিনুল ইসলাম একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। তারা ৬ ভাই ও এক বোনের মধ্যে তিনজন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তারমধ্যে ১৯৭১ সালে রনাঙ্গনের বীরযোদ্ধা ছিলেন আলহাজ্ব আমিনুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রীসহ তিন কন্যা সন্তান ও অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে গোটা এলাকায় এক শোঁকের ছায়া নেমে এসেছে।

মুক্তিযোদ্ধার মৃত্যুতে আওয়ামীলীগসহ সামাজিক সংগঠনের শোঁক প্রকাশঃ ভাঙ্গা উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল ইসলামের মৃত্যুতে ভাঙ্গা উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠন থেকে শোঁক প্রকাশ করেছে। এক শোঁক বিবৃতিতে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বর কাজী জাফর উল্লা গভীরভাবে শোঁক প্রকাশ ও সমবেদনা প্রকাশ করেছেন। ভাঙ্গা উপজেলা শাখার সভাপতি সাইফুর রহমান মিরন হাওলাদার, ভাঙ্গা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা,মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ভাঙ্গা শাখার সাবেক কমান্ডার আবুল হোসেন মিয়া, পৌর মেয়র আবু রেজা মোঃ ফয়েজ,অনলাইন নিউজ পোর্টাল লিড-নিউজ২৪ ডটকম, সাপ্তাহিক ভাঙ্গার খবর পত্রিকার সম্পাদক মামুনুর রশিদ, ভাঙ্গা উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, ভাঙ্গার বিভিন্ন শিক্ষা ও সামাজিক সংগঠন থেকে রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোঁক প্রকাশ ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য ফরিদপুরের করোনা ভাইরাস সংক্রমণের আজকের সর্বশেষ তথ্যনুযায়ী ফরিদপুরে মোট করোনায় আক্রান্ত ১৮০ জন। এর মধ্যে..
ফরিদপুর সদর ৪৫ জন, বোয়ালমারী উপজেলায় ৪১ জন, ভাঙ্গা উপজেলায় ২৮ জন, আলফাডাঙ্গা উপজেলায় ২৩ জন, নগরকান্দা উপজেলায় ২১ জন
চরভদ্রাসন উপজেলায় ১২ জন, সদরপুর উপজেলায় ৪ জন , মধুখালীত উপজেলায় ৪ জন ও সালথায় ২জন ।

Leave A Reply

Your email address will not be published.

Title