মতলব উত্তরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ব্যবসায়ীদের জরিমানা

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় ব্যবসায়ীদের ৫ হাজার জরিমানা করা হয়েছে। রোববার (১৭মে) গজরা বাজার, সাহেব বাজার ও দাসের বাজার ও টরকী বাজারে দোকান খুলে রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করে ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত।
পবিত্র মাহে রমজান ও চলমান করোনা ভাইরাসে প্রাদুর্ভাবের সময় নিত্যপ্রয়োাজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার ও সরবরাহ নিশ্চিতে এবং ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতাসহ সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কেনা কাটা করার জন্য সাহেব বাজার, টরকী বাজার, দাসের বাজার ও গজরা বাজার মনিটরিং করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত ।
উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি না করতে পারে এবং মজুদ থাকার পরেও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পারে সে লক্ষ্যে বাজার কমিটি ও ব্যবসায়ীগণকে দিক নির্দেশনামূলক পরামর্শ দেওয়া হচ্ছে এবং নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।
চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।
এ সময় গজরা বাজার, সাহেব বাজার ও দাসের বাজার ও টরকী বাজারে বস্ত্রালয়, চায়ের দোকান ও হার্ডওয়ারের দোকানগুলোতে দ্রব্যমূল্যের তালিকা না থাকা, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খুলে রাখার দায়ে কয়েকজন ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave A Reply

Your email address will not be published.

Title