রাজশাহীতে ৬৭ বস্তা চালসহ আ.লীগ নেতা আটক

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলায় ৬৭ বস্তা চালসহ ইউনিয়ন আ.লীগ সভাপতিকে আটক করা হয়েছে।

শনিবার সন্ধ্যার দিকে গোদাগাড়ীর পাকড়ি ইউনিয়নে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার। এ সময় ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ওএমএস ডিলার আলালউদ্দীন স্বপনের বাড়ি থেকে ৬৭ বস্তা চাল জব্দ করা হয়।

গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম সরকার বিষয়টি নিশ্চিত করেন। তাঁর নেতৃত্বেই এ অভিযান চালানো হয়।

এই আলাউদ্দীন স্বপন এক সময় যুবদলের নেতা ছিলেন। এখন পাকড়ি আওয়ামী লীগের সভাপতি। রয়েছে এখানকার শীর্ষ নেতাদের সঙ্গেও তার ঘোনিষ্টতা।

স্থানীয় সূত্রে জানাগেছে, আলাউদ্দীন স্বপনের গোয়ালপাড়াস্থ বাড়ী থেকে চাল উদ্ধার করে পুলিশ। অভিযানে নেতৃত্ব থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম সরকার বলেন, আলাউদ্দীন স্বপন তার লোকজন নিয়ে সরকারি খাদ্য বান্ধব কর্মসুচি চালের বস্তা পরিবর্তন করছিলেন। এ সময় তাকে হাতেনাতে আটক করা হয়।

উপজেলা খাদ্য কর্মকর্তা জামালউদ্দীন জানান, গত ৬ এপ্রিল আলাউদ্দীন স্বপন ও এমএস ডিলার হিসাবে কাকনহাট খাদ্য গুদাম থেকে ৩০ কেজি ওজনের ৫০০ বস্তা (১৫ মেট্রিকটন) চাল উত্তোলন করেন। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিতিতে ৭ এপ্রিল থেকে কার্ডধারী অতিদারিদ্রদের মাঝে চালগুলো বিতরণ শুরু করেন। কিন্তু ৬৭ বস্তা চাল বিক্রি না করে রেখে দেন নিজের বাড়িতে।

দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও উপসহকারি কৃষি অফিসার জালালউদ্দীন দেওয়ান বলেন, ১৬ এপ্রিল ওএমএস ডিলার আলাউদ্দীন স্বপন মোবাইল ফোনে জানান ৪৯২ জনকে চাল দেয়া হয়েছে। আর ৮ বস্তা চাল তার গুদামে রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

Title