রূপগঞ্জে হানজালা বাহিনীর তান্ডবে দুই পুলিশ সদস্য আহত

 

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিক্ষোভ মিছিলের কারণ জিজ্ঞাসা করায় হানজালা নামে এক সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ভুলতা ফাড়িতে ইটপাটকেল নিক্ষেপসহ ভুলতা ফাড়ির ইনচার্জসহ ও এক ব্যবসায়ীকে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। ইটপাটকেল নিক্ষেপে রিপন ও কবির নামে দুই পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। শনিবার বিকেলে উপজেলার ভুলতা পুলিশ ফাড়ির সামনে এ ঘটনা ঘটে।

ভুলতা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর নাজিম উদ্দিন জানান, গত ২৫ মে স্থানীয় সন্ত্রাসী ও ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালা ও সফিউদ্দিন মিলে আফজাল হোসেন ভুইয়া নামে এক ব্যবসায়ীর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। তাদের দাবিকৃত চাঁদা না দিলে ওই ব্যবসায়ীকে হত্যা করবে বলে হুমকি ধামকি প্রদান করেন। এ ঘটনায় ব্যবসায়ী আফজাল হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ওই সাধারণ ডায়েরীটি তদন্ত করেন ভুলতা ফাড়ির ইনচার্জ নাজিম উদ্দিন। শনিবার বিকেলে আফজাল হোসেন জীবনের নিরাপত্তা চাইতে ভুলতা ফাড়িতে ইন্সপেক্টর নাজিম উদ্দিনের কাছে আসে। সাবেক ছাত্রলীগ নেতা হানজালা ও তার বাহিনীর সদস্যরা ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ব্যবসায়ী আফজাল হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ মিছিলটি গোলাকান্দাইল গোলচত্বর এলাকা হয়ে ভুলতা ফাড়ির সামনে এসে পৌছাঁলে ভুলতা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর নাজিম উদ্দিন হানজালা ও তাদের বাহিনীর সদস্যদের কাছে বিক্ষোভ মিছিলের কারণ জিজ্ঞাসা করেন। বিক্ষোভ মিছিলের কারণ জিজ্ঞাসা করায় হানজালা ও তার বাহিনীর সদস্যরা ভুলতা ফাড়ির ইনচার্জ নাজিম উদ্দিন ও ব্যবসায়ী আফজাল হোসেনকে হুমকি ধামকি প্রদান করেন। হানজালা ও তার বাহিনীর সদস্যরা ক্ষিপ্ত হয়ে ভুলতা ফাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করেন। এসময় ইটপাটকেলের আঘাতেরিপন ও কবির নামে দুই পুলিশ কনস্টেবল আহত হয়। তাদের স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা প্রদান করা হয়। হানজালার নামে রূপগঞ্জ থানায় চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে প্রায় হাফ ডজন মামলা রয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, হানাজালা দীর্ঘদিন ধরেই প্রভাবশালী মহলের ছত্রছাঁয়ায় সন্ত্রাসমূলক কর্মকান্ড চালিয়ে আসছে। ভুলতা ও বলায়খা এলাকায় কেউ বাড়ি নির্মাণ করতে গেলে তাদের চাঁদা দিতে হয়। তাদের চাঁদা দেওয়ায় ছাড়া কেউ এলাকায় বাড়িঘর নির্মাণ করতে পারেনা। এ ব্যাপারে অভিযুক্ত হানজালার সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সাহেদ বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

Title