শিশুর জন্ম তথ্য নিবন্ধন একটি মৌলিক অধিকার-জেলা প্রশাসক ফরিদপুর

ফরিদপুর প্রতিনিধি :: ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, ব্যক্তি জীবনে জন্ম নিবন্ধন অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। বর্তমান আইন ও বিধিমালার আওতায় রাষ্ট্র কর্তৃক প্রদেয় গুরুত্বপূর্ণ ১৭টি সেবা প্রাপ্তির ক্ষেত্রে জন্ম নিবন্ধন ও ৪টি সেবা প্রাপ্তির ক্ষেত্রে মৃত্যু নিবন্ধন বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি আজ মঙ্গলবার (৬ অক্টোবর) সকালে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, প্রতিটি শিশু জন্মের পর তার জন্ম তথ্য নিবন্ধন একটি মৌলিক অধিকার। কারণ একজন ব্যক্তির পরিচয় ব্যক্ত হয় জন্ম নিবন্ধনের মাধ্যমে।

‘নাগরিক অধিকার করতে সুরক্ষন, ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন’ ¯েøাগানের মধ্যে দিয়ে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি বক্তব্য রাখেন ফরিদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোর্শারফ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান, পৌর কমিশনার আনিসুর রহমান চৌধুরী সাবুল প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.

Title